বুধবার, ১৬ আগস্ট ২০১৭ ১১:৩২:২৬ পিএম

নিজেই তৈরী করেন মজাদার মিল্ক শেক

রান্নাবান্না | বৃহস্পতিবার, ২০ এপ্রিল ২০১৭ | ০২:১৮:৩১ পিএম

সারাদিনের কাজ আর গরমের ক্লান্তি দূর করতে পারে এক গ্লাস ঠান্ডা ঠান্ডা মিল্ক শেক। ঘরে বসে খুব সহজেই তৈরী করতে পারেন বিভিন্ন স্বাদের মজাদার মিল্ক শেক। নিচে দেওয়া হলঃ

কলা ও চকোলেট মিল্ক শেক

যা যা লাগবে:

চকোলেট সিরাপ ১ থেকে ২ কাপ, কলা মাঝারি ২টি, ঘন দুধ ৪ কাপ, চিনি প্রয়োজনমতো, আইসক্রিম ১ কাপ।

যেভাবে করবেন:

ছোট ছোট টুকরা করে কলা কেটে নিয়ে ব্লেন্ডারে দিন। এবার দুধ এবং চকোলেট সিরাপ ঢেলে দিন। আপনি চাইলে প্রয়োজনমতো চিনি এবং আইসক্রিম যোগ করতে পারেন। উপকরণগুলো পুরো মিশে যাওয়া পর্যন্ত ব্লেন্ড করতে থাকুন। এবার গ্লাসে ঢেলে মিল্কশেকেও ওপর চকোলেট সিরাপ এবং আইসক্রিম দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

আপেল মিল্ক শেক:

যা যা লাগবে:

আপেল খোসাসহ টুকরো ৪ কাপ, দুধ ১ লিটার, কয়েক টুকরো কাজুবাদাম, কয়েক টুকরো দারুচিনি গুঁড়া, প্রয়োজনমতো বরফ ও চিনি।

যেভাবে করবেন:

প্রয়োজনমতো চিনি দিয়ে টুকরো আপেলকে ব্লেন্ড করে নিন। এবার জ্বাল দিয়ে রাখা অর্ধেক পরিমাণ দুধ আপেলের মিশ্রণে দিয়ে আবার একটু ব্লেন্ড করতে হবে। সবশেষে বাকি অর্ধেক দুধ ঢেলে দিয়ে আবারো নেড়ে নিন। এবার গ্লাসে ঢেলে ২ থেকে ৩টি বরফের টুকরোসহ প্রয়োজনমতো মিশ্রণটি নিন। এবার একটু দারুচিনি গুঁড়া ছিটিয়ে দিন। শেষে বাদাম এবং কাজুবাদামের টুকরোগুলো দিয়ে সুন্দরভাবে তা পরিবেশন করুন।

স্ট্রবেরি মিল্ক শেক

যা যা লাগবে:

দুধ ২ কাপ, চিনি ৪ চা চামচ, বরফ ১ কাপ, স্ট্রবেরি ফ্লেভার ১ ফোঁটা, স্ট্রবেরি আইসস্ক্রিম ২ টেবিল চামচ, স্ট্রবেরি ৪টি।

যেভাবে করবেন:

সব উপকরণ এক সঙ্গে ব্লেন্ডারে নিয়ে ব্লেন্ড করে নিতে হবে। পরিবেশনের আগে বরফগুলোকে আলাদা ভেঙে দিতে পারেন। গ্লাসের উপরে কোনায় স্ট্রবেরি স্লাইস দিয়ে সাজিয়ে পরিবেশন করুন স্ট্রবেরি মিল্ক শেক।

ম্যাংগো মিল্ক শেক

যা যা লাগবে:

ঘন দুধ ২ কাপ, চিনি ৪ চা চামচ, বরফ ১ কাপ, পাকা আম কুচি আধা কাপ, ম্যাংগো আইসস্ক্রিম ২ টেবিল চামচ।

যেভাবে করবেন:

বরফ বাদে সব উপকরণ এক সঙ্গে ব্লেন্ড করে নিতে হবে। পরিবেশনের আগে বরফগুলোকে আলাদা ভেঙে মিশিয়ে দিন। চাইলে একসঙ্গে ব্লেন্ডও করতে পারেন। আম ছোট করে কেটে গ্লাস ভর্তি মিল্ক শেকের উপরে ছড়িয়ে সাজাতে পারেন। ব্যস হয়ে গেল সুস্বাদু ঠাণ্ডা ম্যাংগো মিল্ক শেক।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন