রবিবার, ২৫ জুন ২০১৭ ০৭:৫৯:০৮ পিএম

বাংলাদেশ ক্রিকেট বোর্ডে সভা আগামীকাল; গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের আভাস

খেলাধুলা | শুক্রবার, ২১ এপ্রিল ২০১৭ | ০৯:৩০:১৪ পিএম

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বোর্ড সভা আগামীকাল। দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক এই সংস্থার ১৬ তম এই বোর্ড সভা থেকে গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত আসতে পারে বলে আভাস পাওয়া গেছে।

দুপুরে মধ্যাহ্ন ভোজের পর শুরু হবে সভা। যেখানে মূল এজেন্ডা থাকছে জাতীয় দলের ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির বিষয়টি। নতুন বছরে এখনও ক্রিকেটারদের চুক্তি সম্পন্ন হয়নি। চুক্তির সঙ্গে ক্রিকেটারদের বেতন বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত হবে।

ক্রিকেটারদের বেতন বাড়ানোর প্রস্তাব করেছে ক্রিকেট অপারেশন্স কমিটি। যা বোর্ড সভায় আলোচনা হবে। জানা গেছে, উল্লেখযোগ্য হারে বেতন বাড়ছে ক্রিকেটারদের। আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাটে ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়ানোর সিদ্ধান্ত আসতে পারে বোর্ড সভা থেকে।

সদ্য প্রয়াত বোর্ড পরিচালক নাজমুল করিম টিংকু ছিলেন বিসিবির আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান। আজ বোর্ড সভায় আম্পায়ার্স কমিটির নতুন চেয়ারম্যান ঠিক হবে। বিভিন্ন আর্থিক বিলের অনুমোদন দেয়া হবে। হাইপারফরম্যান্স ক্যাম্পের কোচ হিসেবে সিমন হেলমুটের নিয়োগ চূড়ান্ত হতে পারে আজ। এই অস্ট্রেলিয়ানকে তিন বছরের জন্য নিয়োগ দিচ্ছে বিসিবি।

ঘরোয়া ক্রিকেটে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরবর্তী আসরের সময়সূচি ও আঞ্চলিক ক্রিকেট সংস্থার কাঠামো সম্পর্কে আলোচনা হতে পারে।

জাতীয় দলের স্পন্সর হিসেবে মোবাইল ফোন সেবাদাতা প্রতিষ্ঠান রবি আজিয়াটা লিমিটেডের মেয়াদ শেষ হয়ে যাচ্ছে আসছে জুনে। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে স্পন্সর হিসেবে রবি থাকতে পারছে না বলে চুক্তির মেয়াদ মে মাসেই শেষ হয়ে যাচ্ছে। নতুন স্পন্সরের জন্য টেন্ডার ছাড়ার বিষয়ে আলোচনা হবে বোর্ড সভায়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন