শুক্রবার, ২৩ জুন ২০১৭ ০৬:০৪:১৯ পিএম

“বিপিএল এর পর আইপিএল জুয়ায় ভাসছে শ্রীমঙ্গল”

সৌরভ আদিত্য | জেলার খবর | মেীলভীবাজার | মঙ্গলবার, ২৫ এপ্রিল ২০১৭ | ০২:১৭:২৬ পিএম

স্থ জীবন, শারিরীক বিকাশ ও মানসিকতা প্রশস্তিতে খেলাধুলার বিকল্প নেই। কিন্তু আজ কাল সেই খেলাধুলা হযে পড়ছে জীবন ধ্বংসের মুল কারন।

এক শ্রেনীর অসাধু লোক এই খেলাকে কেন্দ্র করে গড়ে তুলছে অসৎ উপায়ে অর্থ উপার্জনের পথ। যার ফলে হুমকির সম্মুখিন হচ্ছে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও নানা শ্রেনী পেশার লোকজন। এর মধ্যে প্রভাব পড়ছে নিম্ম ও মধ্য আয়ের শ্রেনী পেশার লোক জনের মধ্যে। অনেকে আবার রাতারাতি ধনী হওয়ার স্বপ্ন দেখে এই বাজি খেলায় জড়িয়ে পড়ছে, অনেকে আবার বাজি খেলেজে শখের বশঃবতি হয়ে। যার ফলে কেউ কেউ হচ্ছে লাভবান আবার কেউ কেউ হচ্ছে স্বর্বশান্ত।

উপজেলার সবখানে আইপিএল উম্মাদনায় চলছে রমরমা জুয়া।পাড়া-মহল্লা, অফিস, চায়ের দোকান,বাসাবাড়ী যেখানে টিভি সেখানেই ক্রিকেট বাজী। প্রতি দিন চলে লাখ লাখ টাকার জুয়া।

সাধারনত এই জুয়া সরাসরি নয় মোবাইল ফোনের মাধ্যমেও দেশের এক প্রান্ত হতে অন্য প্রান্ত কোথাও বাজিকর থাকলে সেখানে ধরা হয় বাজি । কোন খেলোয়াড় বেশী রান করবে, কে বেশী উইকেট পাবে, কে বেশী ছক্কা মারবে, কে বেশী চার মারবে, কোন বলে “চার” বা “ছয়” হবে এসবের উপর প্রতি মুহুর্তে চলে বাজিকরদের বাজি খেলা। আর এই সব জুয়ার লেনদেন হয় বেশির অংশে বিকাশের মাধ্যমে।

গল্পের ছলে এক জুয়ারি সাথে কথা বলে জানা যায়, বর্তমানে খেলাধুলা মানেই বাজি ধরাধরি। বিপিএল, আইপিএলসহ প্রায় সব ধরণের খেলায় সে বিভিন্নজনের সাথে বাজি ধরে। কখনও টাকা আসে, কখনওবা টাকা যায়। এতেকরে সে একটা অন্যরকম আনন্দ পায় বলে জানায়।

সাম্প্রতিক সময়ের সামাজিক সামাজিক অবক্ষয়ের আরেক নাম ক্রিকেট জুয়া। শুধু আইপিএল না সারা বছর জুড়ে অনুষ্ঠিত আন্তর্জাতিক, ওয়ানডে, টেষ্ট, টি-২০, বিপিএল, বিশ্বকাপ আসর, এমনকি দেশ বিদেশের ঘরোয়া লীগগুলো ঘিরে বাজিকরদের চলে রমরমা জুয়া বানিজ্য।

মনের খোরাক পূরণের জন্য হোক আর যাই হোক, এটি যুবসমাজের জন্য কোনমতেই ভালো লক্ষণ নয়। অভিভাবক থেকে শুরু করে আইন-শৃঙ্খলা বাহিনীসহ প্রশাসনের প্রতিটি ব্যক্তিকে এই বিষয়ে সু-নজর দেওয়ার দৃঢ় আহ্বান জানাচ্ছি। শুধু শ্রীমঙ্গলে নয়, দেশজুড়ে নজরদারি বাড়িয়ে যুবসমাজকে এসব আধুনিক জুয়ার হাত থেকে রক্ষায় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য বিশেষ অনুরোধ জ্ঞাপন করছি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন