রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭ ০৭:৫৯:১৬ পিএম

ঠাকুরগাঁওয়ে বর্নাঢ্য আয়োজনে মহান মে দিবস পালিত

এস. এম. মনিরুজ্জামান মিলন | জেলার খবর | ঠাকুরগাঁও | সোমবার, ১ মে ২০১৭ | ১২:৪৪:২২ পিএম

ঠাকুরগাঁওয়ে বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মহান মে দিবস পালিত হয়েছে।

সোমবার (১ মে) মহান মে দিবস উপলক্ষে সকাল ১০ টায় বিভিন্ন শ্রমিক সংগঠনগুলো শ্রমিক ঐক্য পরিষদের ব্যানারে ঠাকুরগাঁও জেলা স্কুল বড়মাঠ থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী বের করে। র‍্যালীটি শহরের বিভিন্ন প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

এরপর সকাল সাড়ে ১০ টায় ঠাকুরগাঁও জেলা স্কুল বড়মাঠে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় জাতীয় সংগীতের তালে তালে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

শ্রমিকনেতারা দৃঢ়কণ্ঠে বলেন, বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের শ্রমিকরা বেশি অবহেলিত। মালিকেরা শ্রমিকদের ন্যূনতম অধিকার নিয়েও নীরব। আগামী ৩ তারিখ শ্রমিকদের দাবিসমূহ নিয়ে জেলা প্রশাসকের নিকট স্বারকলিপি প্রদান করা হবে। শ্রমিকদের দাবিসসমূহ পূরণ না হলে আগামী ২৩ তারিখ থেকে লাগাতার কর্মবিরতি পালন করা হবে।

উল্লেখ্য, উক্ত সমাবেশে শ্রমিক ঐক্য পরিষদের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহের নেতাকর্মীসহ সাধারণ শ্রমিকেরা উপস্থিত ছিলেন।

এছাড়া, শ্রমিক লীগ, শ্রমিক দলসহ বিভিন্ন সংগঠন দিনব্যাপী আলাদা আলাদা কর্মসূচি পালন করে।

অন্যদিকে, ঠাকুরগাঁও শহরের গুরুত্বপূ্র্ণ সড়কগুলোতে অটোরিকশা থামিয়ে ভাঙচুর করার চেষ্টা করে অটোরিকশা শ্রমিক ইউনিয়নের কর্মচারীরা।

ভাংচুর করার কারণ জানতে চাইলে কর্মচারীরা জানান, আজকে শ্রমিকদের এই মহান দিনে যানবাহন, দোকান বন্ধ না রাখলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন