মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০১৭ ১২:৫৬:৩৮ এএম

রমেকে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট

জেলার খবর | রংপুর | রবিবার, ৭ মে ২০১৭ | ০১:০০:০৭ এএম

রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডেকেছে।

শনিবার সন্ধ্যা থেকে চার দফা দাবিতে এই ধর্মঘট শুরু করেন তারা।

ইন্টার্ন চিকিৎসকদের হঠাৎ ধর্মঘটের ফলে ভোগান্তিতে পড়েছেন রোগী ও তাদের স্বজনরা।

ইন্টার্ন ডাক্তারদের দাবি, রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে দায়িত্ব পালনকালে প্রায়শই তাদের রোগীর স্বজনসহ বহিরাগতদের হামলার শিকার হতে হয়। এরই পরিপ্রেক্ষিতে বাধ্য হয়ে চার দফা দাবিতে তারা অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেছেন।

দাবিগুলো হলো- ইন্টার্ন ডাক্তারদের নিরাপত্তা নিশ্চয়তা, হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের অ্যাটেনডেন্টদের দুপুর ১২টার পর ছাড়া ওয়ার্ডে প্রবেশ নিষিদ্ধ করা, প্রতিটি ওয়ার্ডে সিকিউরিটি গার্ড নিয়োগ এবং হাসপাতাল চত্বরে পুলিশ ক্যাম্প স্থাপন।

এ ব্যাপারে ইন্টার্ন ডাক্তার অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. ফারান জানান, তাদের চার দফা দাবি মেনে না নেওয়া পর্যন্ত তারা ধর্মঘট চালিয়ে যাবেন।

ইন্টার্ন ডাক্তার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জানান, শুক্রবার রাতে সার্জারি ওয়ার্ডে রোগীর স্বজনদের সঙ্গে ইন্টার্ন ডাক্তারদের অপ্রীতিকর ঘটনা ঘটে। এ ঘটনার পর থেকে অনেক ডাক্তার দায়িত্ব পালন থেকে বিরত রয়েছে।

সার্বিক বিষয়ে জানতে রমেক হাসপাতালের পরিচালক ডা. মো. আব্দুল ওয়াদুদ জানান, তিনি আজই এখানে যোগদান করেছেন। ইন্টার্ন ডাক্তারদের আকস্মিক ধর্মঘট আনাকাঙ্ক্ষিত। এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

রমেক অধ্যক্ষ ডা. অনিমেষ মজুমদার জানান, ডাক্তারদের নিরাপত্তার বিষয়টি এখন প্রধান হয়ে দাঁড়িয়েছে।এসব বিষয়ে রোববার আলোচনা করা হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন