বুধবার, ২০ সেপ্টেম্বর ২০১৭ ০১:৩৭:৫২ পিএম

মাদারীপুরে দুই সাংবাদিকের বিরুদ্ধে অপহরণ মামলা

জেলার খবর | মাদারীপুর | মঙ্গলবার, ৯ মে ২০১৭ | ১০:২০:৩৩ পিএম

সংবাদ প্রকাশের জের ধরে মাদারীপুরে দুই সাংবাদিকের বিরুদ্ধে অপহরণ মামলা দিয়েছে একটি প্রভাবশালী মহল। সাংবাদিকদ্বয়ের বিরুদ্ধে এই মিথ্যে মামলা দেয়ায় ফুঁসে উঠেছে মাদারীপুরে কর্মরত সাংবাদিক সমাজ। এই মিথ্যে মামলা থেকে অব্যাহতি দেয়ার দাবি জানিয়েছেন সাংবাদিকরা।

সম্প্রতি বেশ কয়েকটি গণমাধ্যমে একটি সংবাদ প্রকাশিত হওয়ায় মাদারীপুরের স্থানীয় প্রভাবশালী মহলটি ক্ষুব্ধ হয়। বিভিন্ন সূত্র জানায়, ওই এলাকার একাধিক হত্যা মামলার আসামিরা সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়নের ভদ্রখোলা গ্রামের মালেক হাওলাদারের স্ত্রী তহমিনা বেগমকে দিয়ে মঙ্গলবার একটি অপহরণ মামলা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দায়ের করেন। এই মামলায় আদালত সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়ার আদেশ দেন।

মামলায় স্থানীয় সাংবাদিক বেলাল রিজভী ও আক্তার হোসেন বাবুলকে আসামি করা হয়। এছাড়া এই সংবাদে যারা বক্তব্য দিয়েছে, তাদেরও মামলায় আসামি করা হয়েছে।

মাদারীপুর প্রেসক্লাবের আহবায়ক কমিটির সদস্য সাংবাদিক আয়শা সিদ্দিকা আকাশী বলেন, ‘আমরা দ্রুত মামলা থেকে সাংবাদিকদের অব্যাহতি দাবি করছি। তাদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে কঠোর আন্দোলন করা হবে।’

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার আনসার উদ্দিন বলেন, ‘এরকম হয়রানি মুলক মামলা অনেক সময়ই হয়। মামলা তদন্ত করে মিথ্যা প্রমানিত হলে সাংবাদিকদের অব্যাহতি দেয়া হবে।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন