বৃহস্পতিবার, ২৫ মে ২০১৭ ০৮:১৫:০৮ পিএম

পাসের দাবিতে রমেকে ৫৮ এমবিবিএস শিক্ষার্থীর আলটিমেটাম

শিক্ষাঙ্গন | মঙ্গলবার, ৯ মে ২০১৭ | ১০:৩৭:২১ পিএম

রংপুর মেডিক্যাল কলেজে (রমেক) এমবিবিএস ফাইনাল পরীক্ষায় ফেল করা ৫৮ জন শিক্ষার্থী পাস করিয়ে দেওয়ার দাবিতে বিক্ষোভ সমাবেশ ও আত্মাহুতির আলটিমেটাম দিয়েছে।

মঙ্গলবার শিক্ষার্থীরা বিক্ষোভ করে কলেজের অধ্যক্ষের কার্যালয়ের সামনে অবস্থান নেয়। এ নিয়ে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে মোতায়েন করা হয়েছে বাড়তি পুলিশ।

রংপুর মেডিক্যাল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গৌরান্দ্র চন্দ্র সাহাসহ ফেল করা শিক্ষার্থীরা অভিযোগ করেন, কলেজে মোট ২১০ জন শিক্ষার্থী এবার এমবিবিএস ফাইনাল পরীক্ষায় অংশ নিয়েছেন। ফলাফল ঘোষণার সময় প্রথমে তাদের পাস দেখানো হয়। পরে আবার ৫৮ জন শিক্ষার্থীকে ফেল দেখানো হয়। তার মধ্যে ছাত্রলীগের সাধারণ সম্পাদকও রয়েছে। পাস দেখানো হয়েছে ১৫২ জন শিক্ষার্থীকে।

এ ঘটনায় শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। তারা বিক্ষোভ মিছিল নিয়ে কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এরপর কলেজের সামনে সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন রংপুর মেডিক্যাল কলেজ ছাত্রলীগের সভাপতি মাসুদ পারভেজ ও সাধারণ সম্পাদক গৌরান্দ্র চন্দ্র সাহা ও অন্য শিক্ষার্থীরা।

তারা বলেন, আমরা পাস করেছি। কিন্তু এখন আমাদের ফেল দেখানো হচ্ছে। সে কারণে আমাদের ফলাফল সংশোধন না করা পর্যন্ত আমরা বিক্ষোভ সমাবেশসহ নানা কর্মসুচি চালিয়ে যাব। এরপরও যদি আমাদের দাবি মেনে নেওয়া না হয় তবে সবাই আত্মাহুতি দেব। পরে তারা অধ্যক্ষের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসুচি পালন করে।

শিক্ষার্থীরা অভিযোগ করেন, পরিস্থিতি উত্তপ্ত হতে পারে আশংকায় অধ্যক্ষ দুপুরের পর কলেজে আসেন। কিন্তু এর আগেই কলেজের ভাইস প্রিন্সিপাল ডা. নুর উন নবী লাইজু অন্যান্য শিক্ষক এবং প্রশাসনের লোকজনকে নিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেন।

এ ব্যাপারে রংপুর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. অনিমেষ মজুমদার সাংবাদিকদের জানান, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এর বেশি কিছু বলতে রাজি হননি তিনি।

কোতোয়ালি থানার ওসি এবিএম জাহিদুল ইসলাম জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। তবে উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় কলেজে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন