মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭ ১০:১৩:০৪ এএম

পড়ালেখার অভাব ঘুচে গেলশাহিন আলমের

আতিকুর রহমান | জেলার খবর | ঝিনাইদহ | সোমবার, ১৫ মে ২০১৭ | ১২:১৯:৪৬ পিএম

ঝিনাইদহ সদর উপজেলার চন্ডিপুর বিষ্ণুপদ স্কুল এন্ড কলেজ থেকে একমাত্র জিপিএ-৫ পাওয়া দরিদ্র ঘরের সন্তান শাহিন আলমের পড়ালেখার অভাব ঘুচে গেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন পত্রপত্রিকায় এ নিয়ে খবর প্রকাশিত হলে তার বাড়ি ছুটে যান ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার সাবেক মেয়র, সমাজসেবক ও মাহতাব উদ্দীন ডিগ্রী কলেজের প্রতিষ্ঠিাতা সদস্য বিএনপি নেতা মাহবুবার রহমান।

তিনি শাহিন আলমের পড়ালেখার পাটকাটি দিয়ে ঘেরা বেড়ার ঘর দেখে আবেগ আর ধরে রাখতে পারেন নি। মাহবুবার রহমান জানান, ঘরের বেড়াও উই পোকায় খেয়ে ফেলেছে। এমন ঘর বসবাসের অযোগ্য। এমন হতদরিদ্র পরিবারের সন্তান শাহিন আলমের মেধা দেখে তিনি বিস্মিত হন।

সাবেক মেয়র মাহবুবার রহমান শাহিন আলমকে প্রতি মাসে পড়ালেখার খরচ বাবাদ তিন হাজার টাকা করে প্রদানের ঘোষনা দেন। এ সময় তিনি মেধাবী ছাত্র শাহিন আলমকে মাহতাব উদ্দীন কলেজে ফ্রি পড়ালেখা করার প্রস্তাব দেন।

কিন্তু শাহিন আলম ঝিনাইদহ কেসি কলেজে পড়ার ইচ্ছা ব্যক্ত করায় তিনি প্রতি মাসে তাকে পড়ালেখার খরচ বাবাদ ৩ হাজার টাকা দেওয়া হবে বলে জানান।

এছাড়া ভর্তির জন্য ঝিনাইদহ পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু, ঝিনাইদহের ঠিকাদার লিটন, চঞ্চল মালিথা ও ফ্রি কোচিং করার জন্য দুরবীনের পরিচালক নাজমুস সাকিব তথি প্রতিশ্রুতি দিয়েছেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন