বৃহস্পতিবার, ২৯ জুন ২০১৭ ০৭:৫৮:৪২ পিএম

নারায়ণগঞ্জের ব্যবসায়ী রিপন হত্যায় দু’জনের যাবজ্জীবন

আইন আদালত | নারায়ণগঞ্জ | সোমবার, ১৫ মে ২০১৭ | ০৪:৩৭:০৬ পিএম

নারায়ণগঞ্জের বালু ব্যবসায়ী রিপন হত্যা মামলায় দুই আসামির যাবজ্জীবন সাজার রায় দিয়েছে ঢাকার একটি আদালত। এ সময় ওই মামলায় খালাস দেওয়া হয়েছে অপর ১১ জন আসামিকে।

সোমবার ঢাকার ৪ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আব্দুর রহমান সরদার পাঁচ বছর আগের এই হত্যা মামলার রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া আসামিরা হলেন শহীদ ও রাসেল। তাঁদের একই সঙ্গে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অনাদায়ে তাঁদের আরও এক বছর কারাদণ্ড ভোগ করতে হবে। অভিযোগ প্রমাণিত না হওয়ায় ১১ আসামিকে খালাস দেওয়া হয়। বিচার চলাকালে এই মামলার এক আসামি মারা যান। এ কারণে তাঁকে বিচারপ্রক্রিয়া থেকে বাদ দেওয়া হয়।

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ৭ জুন বালু ব্যবসায়ী রিপন নারায়ণগঞ্জের সোনারগাঁও এলাকায় বালু ভরাট করার সময় আসামিরা পূর্বপরিকল্পনা অনুযায়ী হত্যা করেন। ওই ঘটনায় পরদিন রিপনের বাবা মোজাফ্ফর আলী সোনারগাঁও থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

২০১৩ সালের ২৪ ডিসেম্বর সিআইডির উপ-পরিদর্শক গিয়াস উদ্দিন ১৪ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। ২০১৬ সালের ২৪ ফেব্রুয়ারি আদালত আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করেন।

মামলায় ২৩ সাক্ষীর মধ্যে বিভিন্ন সময়ে ২০ জন সাক্ষ্য প্রদাণ করেন। মামলার আসামিরা হলেন- সাধন মিয়া, দুদু, শহীদ, সুরুজ্জামান, অলিউল্লাহ, হারুন, ইসলাম, মিন্টু, ফজলুল হক, আব্দুর রহমান সরকার, শামীম শাহীন, রাসেল ও পারভেজ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন