রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০১৭ ১২:৫৭:৩২ পিএম

জাবিতে আসছেন প্রখ্যাত আলোকচিত্র সাংবাদিক পাভেল রহমান

শাহিনুর রহমান শাহিন | শিক্ষাঙ্গন | সোমবার, ১৫ মে ২০১৭ | ০৮:৪৩:০১ পিএম


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের ফটোগ্রাফি ক্লাবের পক্ষ থেকে ‘আলোকচিত্র সাংবাদিকতা’ বিষয়ে একটি মুক্ত আলোচনা সভার আয়োজন করা হয়েছে। উক্ত আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন প্রখ্যাত আলোকচিত্র সাংবাদিক পাভেল রহমান।

আগামীকাল মঙ্গলবার (১৬ মে, ২০১৭) বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক শেখ আদনান ফাহাদ ও প্রভাষক সালমা আহমেদের আমন্ত্রনে এই সভা অনুষ্ঠিত হবে।

মুক্ত আলোচনা সভাটি কলা ও মানবিকী অনুষদে জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগে (চতুর্থ তলা) সকাল ১০ টা থেকে শুরু হয়ে ১২ টা পর্যন্ত চলবে। এতে সমন্বয়ের দায়িত্বে থাকবেন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. রাজ্জাক মজুমদার।

এ বিষয়ে প্রভাষক সালমা আহমেদ বলেন, মুক্ত আলোচনা সভায় দেশের প্রখ্যাত আলোকচিত্র সাংবাদিক পাভেল রহমান তাঁর কর্মজীবন, আলোকচিত্র সাংবাদিকতা জীবনে উনার কাজের অভিজ্ঞতা, আলোকচিত্র সাংবাদিকতায় করণীয়, উপস্থিত দর্শকদের প্রশ্নোত্তর পর্বসহ অন্যান্য বিষয় থাকবে। এছাড়াও বিভাগের ফটোগ্রাফি ক্লাবের সদস্যদের নিজ হাতে তোলা ছবির একটি তথ্যচিত্র প্রদশর্নীও থাকছে।

এদিকে জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজের এরকম চমকপ্রদ আয়োজনকে সাধুবাদ জানিয়েছেন দেশের প্রখ্যাত আলোকচিত্র সাংবাদিক পাভেল রহমান। তিনি তাঁর ফেসবুক ওয়ালে আনন্দ প্রকাশ করে লিখেছেন, আমিও প্রতীক্ষায়!

আগামী মঙ্গলবার ১৬ মে সকাল ১০ টায় জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগ আর ফটোগ্রাফি ক্লাবের মুক্ত আলোচনায় অংশ নিতে আমি আসছি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন