শনিবার, ২৭ মে ২০১৭ ০৪:২৯:৪৪ এএম

এই গ্রামে বাস করার জন্য দেওয়া হবে দেড় লাখ টাকা!

বিবিধ | মঙ্গলবার, ১৬ মে ২০১৭ | ০৯:৩১:৪৭ পিএম

আপনি যদি ইতালির লিগুরিয়াতে অবস্থিত বোরমিডা গ্রামে বসবাস করেন তাহলে আপনাকে দেওয়া হবে দেড় লাখ টাকা। সেখানকার মেয়র গ্রামের জনসংখ্যা ক্রমাগত হ্রাস পাওয়ার কারণে এই ঘোষণা করেছে।

উত্তর-পশ্চিম ইতালিতে অবস্থিত বোরমিডা গ্রামের মোট জনসংখ্যা ৩৯৪ জন। গ্রামে কোনও কর্মসংস্থানের ব্যবস্থা না থাকায় যুবকরা অন্যত্র চলে যাচ্ছে। অন্যদিকে মেয়র ড্যানিয়েল গ্যালিয়ানো জানিয়েছেন এই স্থানটি ভুতুড়ে স্হানে পরিণত হওয়ার আগে এই স্হানটিকে আগের মতো জনসংখ্যায় পূর্ণ করতে চাই।

মেয়র এই খবরটিকে ফেসবুকে পোস্ট করে লিখেছেন যারা এই গ্রামে বসবাস করতে ইচ্ছুক তাদের দেড় লক্ষ টাকা দেওয়া হবে। এই প্রকল্পের অধীনে এই গ্রামে যারা বসবাস করবেন তাদের সাপ্তাহিক শুধুমাত্র ৮৮০ টাকা দিতে হবে।

মেয়র জানিয়েছেন এই প্রকল্প এই বছরের শেষে সমাপ্ত হবে। তারপর সম্পত্তির রেট কমিয়ে দেওয়া হবে তখন মানুষ মাত্র তিন হাজার টাকা দিয়ে এখানে থাকতে পারবেন। পোস্টটি ভাইরাল হওয়ার পরই ব্রিটেন, হাঙ্গেরি, মার্কিন যুক্তরাষ্ট্র, ভারত, ইন্দোনেশিয়া সহ বহু দেশের মানুষ এখানে থাকার ইচ্ছা প্রকাশ করেছে।

প্রধান শহর জেনোয়া থেকে ৫০ মাইল দূরে অবস্হিত বোরমিডা গ্রামের জীবন সহজ সরল। পাহাড়ের মাঝখানে অবস্হিত এই গ্রামে রয়েছে চারটি রেস্টুরেন্ট, একটি গির্জা।

-ইন্টারনেট

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন