রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০১৭ ১২:৫৬:২১ পিএম

জাবি প্রেস ক্লাবের নতুন কমিটির দায়িত্বগ্রহণ সম্পন্ন

শাহিনুর রহমান শাহিন | শিক্ষাঙ্গন | বুধবার, ১৭ মে ২০১৭ | ১১:৪৭:৩১ এএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের (২০১৬-১৭) নতুন কমিটির অভিষেক ও দায়িত্বগ্রহণ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বিকাল সাড়ে পাঁচটায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবে এক আড়ম্বরপূর্ণ পরিবেশে নতুন কমিটির অভিষেক অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় প্রো-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. তপন কুমার সাহা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ২০১৫-১৬ কমিটির সভাপতি রিজু মোল্লা।
এসময় ২০১৬-১৭ কার্যকরী পরিষদের সভাপতি তানজিদ বসুনিয়া ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহসহ ১১জন সদস্যকে ফুল দিয়ে বরণ করে নেন উপ-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন।

নতুন কমিটিতে সহ-সভাপতি হিসেবে আবু তাহের, যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে ইলিয়াস আহমেদ খান, কোষাধ্যক্ষ হিসেবে দেবজ্যোতি ঘোষ, প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে রায়হানুল চৌধুরী, দপ্তর সম্পাদক হিসেবে মাহমুদুল হক সোহাগ, কার্যকরী সদস্য হিসেবে শাহিন ইসলাম শামীম, মল্লিক বিশ্বাস, বাশিরুল ইসলাম, অনিক আহমেদ দায়িত্বগ্রহণ করেছে। এরপর সাবেক সভাপতি রিজু মোল্লা ও সাধারণ সম্পাদক তানজিদ বসুনিয়া নতুন কমিটির কাছে জাবি প্রেস ক্লাবের সকল দায়িত্ব হস্তান্তর করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে উপ-উপচার্য অধ্যাপক ড. আবুল হোসেন বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করতে প্রেস ক্লাবের সাংবাদিকরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আশা করি আগামীতে বর্তমান কমিটির সকলেই সেই ধারা অব্যাহত রাখবে’। এসময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে জাবি প্রেস নতুন কমিটিকে অভিনন্দন জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে প্রক্টর অধ্যাপক ড. তপন কুমার সাহা বলেন, ‘গঠনমূলক কাজের মাধ্যমে প্রেস ক্লাবের কর্মরত সংবাদকর্মীরা ক্যাম্পাসের ভাবমূর্তি বজায় রাখতে এবং ইতিবাচক সংবাদ পরিবেশনের মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে সারা বিশ্বের কাছে তুলে ধরবে। প্রেস ক্লাবের অগ্রগতি অব্যাহত থাকুক’।

অভিষেক অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে সাবেক সভাপতি রিজু মোল্লা বলেন, ‘একজন সাংবাদিক হিসাবে তথা জাতির দর্পণ হিসাবে সত্য, নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করা আমাদের সকলের দায়িত্ব।

তিনি বিশ্ববিদ্যালয় তথা দেশের সমৃদ্ধির জন্য জাবি প্রেস ক্লাবের প্রত্যেক সদস্যকে কাজ করার আহ্বান জানান’। সমাপনী বক্তব্যে নতুন কমিটির সভাপতি তানজিদ বসুনিয়া বলেন, ‘প্রেস ক্লাব যে গঠনমূলক কাজ করে ক্যাম্পাসে সুনাম অর্জন করেছে সে ধারা অব্যাহত থাকবে। এজন্য সকলের সহযোগিতা চান তিনি।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. আব্দুল্লাহ হেল কাফী, চারুকলা বিভাগের সভাপতি ময়েজ উদ্দিন, প্রভাষক শাশ্বতী মজুমদার. সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাসুক হেলাল অনিকসহ শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ ও জাবি প্রেস ক্লাবের কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন