বুধবার, ১৮ অক্টোবর ২০১৭ ০৫:০২:২৭ পিএম

মগবাজার-মৌচাক ফ্লাইওভারের কারওয়ান বাজার অংশ চালু

নগর জীবন | বুধবার, ১৭ মে ২০১৭ | ১২:৫১:১৮ পিএম

মগবাজার-মৌচাক সমন্বিত ফ্লাইওভারের হাতিরঝিল-সোনারগাঁও হোটেল (কারওয়ান বাজার) অংশ যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে। আজ বুধবার সকাল ১০টার দিকে এই ফ্লাইওভারের ৪৫০ মিটার দীর্ঘ অংশটি উদ্বোধন করেন স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর ও ফ্লাইওভারের নির্মাতা প্রতিষ্ঠান এমসিসিসি-তমা কনস্ট্রাকশন লিমিটেডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই লুপটি শুধু একমুখী চলাচল করা যাবে। ফ্লাইওভারের মগবাজার প্রান্ত থেকে উঠে হাতিরঝিল বরাবর সোনারগাঁও হোটেলের কাছে এই লুপ দিয়ে নামা যাবে।

মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশরারফ হোসেন বলেন, মগবাজার-মালিবাগ ফ্লাইওভারের যে অংশের কাজ বাকি আছে তা জুনের মধ্যেই শেষ হবে। এর মধ্য দিয়ে এই এলাকার যানজট নিরসন হবে।

তিনি বলেন, ফ্লাইওভার নির্মাণের কাজ করতে গেলে জায়গা লাগে ৬০ মিটার। কিন্তু ২০ মিটারের মধ্যে কাজ করতে হয়েছে। এ কারণে মানুষকে কিছুটা দুর্ভোগ পোহাতে হচ্ছে।
গত বছরের ৩০ মার্চ এই উড়ালসড়কের সাতরাস্তা-হলি ফ্যামিলি অংশ উদ্বোধন হয়। তখনই সোনারগাঁও লুপটি চালুর কথা ছিল। ওই সময় লুপটি ছিল এফডিসির সামনের সড়ক পর্যন্ত। পরে প্রায় এক মাস ধরে আগের লুপের কয়েকটি কলামসহ নিচের অংশ ভেঙে এর দৈর্ঘ্য বাড়িয়ে পুনর্নির্মাণ করা হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন