মঙ্গলবার, ২৫ জুলাই ২০১৭ ০২:৫০:৪৪ এএম

আয়ারর‌্যান্ডকে জবাব দিতে ব্যাট হাতে লড়াই করছেন তামিম-সৌম্য

খেলাধুলা | শুক্রবার, ১৯ মে ২০১৭ | ০৮:৫৭:৫৯ পিএম

লক্ষ্যটা খুব বড় নয়। তাই কিছুটা দেখে খেলার সুযোগ পেয়ছেন দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। দু’জনই পছন্দ করেন আগ্রাসী ব্যাটিং করতে। তবে নিজেদের একবারে খোলসবন্দী করেননি তারা। সাবধানী ব্যাটিং করে আয়ারল্যান্ডের দেওয়া ১৮২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৮ ওভারে ৪২ রান তুলে নিয়েছে দলটি। ২৪ রানে অপরাজিত আছেন তামিম। আর ৮ বল মোকাবেলা করে সৌম্য ব্যাট করছেন ১২ রানে।

এর আগে শুক্রবার ডাবলিনের মালাহাইড স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে আয়ারল্যান্ড। তবে শুরু থেকেই বাংলাদেশি বোলারদের তোপে পড়ে দলটি। কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান ফিরেছেন তার চেনা চেহারায়। এছাড়া দুর্দান্ত বোলিং করেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও তুলে নেন ২ উইকেট। অভিষিক্ত স্পিনার সানজামুল ইসলামেরও শিকার ২ ব্যাটসম্যান। ১টি করে উইকেট সাকিব আল হাসান ও মোসাদ্দেক হোসেনের। টাইগারদের এই সম্মিলিত বোলিং আক্রমণে দুশো রানেও পৌঁছাতে পারেনি আইরিশরা। পারেনি ৫০ ওভারও টিকে থাকতে। ফলে ৪৬.৩ ওভারে মাত্র ১৮১ রানেই বাংলাদেশের বোলিং আক্রমণ গুটিয়ে দিয়েছে স্বাগতিক আয়ারল্যান্ডের ইনিংস।

দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রানের ইনিংস খেলেন এড জয়েস। আগের দুই ম্যাচে না খেললেও তৃতীয় ম্যাচে এসে নির্ভরতার প্রতিক হয়ে উঠছিলেন তিনি। তবে হাফ সেঞ্চুরি থেকে ৪ রান দূরে সানজামুলের বলে বাউন্ডারি লাইনে তামিমের ক্যাচে পরিণত হন এ আইরিশ। ৩০ রানের ইনিংস খেলেন নিয়াল ও’ব্রায়ান। এছাড়া ডকরোল ২৫ ও পর্টারফিল্ড ২২ রান করেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন