রবিবার, ১৯ নভেম্বর ২০১৭ ০২:৪৯:৩৫ পিএম

চাঁদপুরে হত্যা মামলায় এক ব্যক্তির মৃত্যুদণ্ড

জেলার খবর | চাঁদপুর | সোমবার, ২২ মে ২০১৭ | ০৪:৫৪:৪৪ পিএম

চাঁদপুরে ব্যবসায়ী মনির হোসেন হত্যা মামলায় এক আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

আজ সোমবার দুপুর ২টার দিকে চাঁদপুর জেলা ও দায়রা জজ মো. সালেহ উদ্দিন আহমদ এই রায় দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির নাম সাধন হোসেন কাজী।

সাধন হোসেন হাজীগঞ্জ উপজেলার কাঠালী (দিঘীরপাড়) বেপারী বাড়ির মৃত বেনু কাজীর ছেলে। মনির হোসেন পার্শ্ববর্তী শাহরাস্তী উপজেলার চিতোষী গ্রামের বেপারী বাড়ির মৃত নূর মিয়া বেপারীর ছেলে।

মামলার বিবরণ থেকে জানা যায়, মনির ও সাধন পূর্ব পরিচিত। কোনো কারণে তাদের মধ্যে বিরোধ সৃষ্টি হলে ২০১৩ সালের ৬ ফেব্রুয়ারি সকাল ১১টার দিকে চিতোষী থেকে ট্রেনে চাঁদপুর যাওয়ার পথে মনির হোসনকে গলাটিপে হত্যা করে পালিয়ে যান সাধন হোসেন। হত্যার পর মনির হোসেনকে অজ্ঞাত পরিচয় দেখানো হলেও একমাস পর ছবি দেখে তাকে সনাক্ত করেন তার ভাই। পরে একই বছরের ২৬ মে নিহতের ভাই আমির হোসেন বাদী হয়ে চাঁদপুর রেলওয়ে থানায় সাধন হোসেনকে আসামি করে মামলা দায়ের করেন।

সরকার পক্ষের আইনজীবী (পিপি) আমান উল্যাহ বলেন, মামলার তদন্ত কর্মকর্তা চাঁদপুর জিআরপি থানার উপ-পরিদর্শক মো. নাজমুস সাকিব ২০১৪ সালের ১৯ জানুয়ারি আদালতে মামলার প্রতিবেদন দাখিল করেন। আদালত দীর্ঘ ৫ বছরে ১১ জন সাক্ষীর নয়জনের সাক্ষ্য গ্রহণ শেষে সাধন হোসেনকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ড এবং ৫ হাজার টাকা জরিমানা করেছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন