বুধবার, ১৮ অক্টোবর ২০১৭ ০৫:০৭:০৪ পিএম

মঠবাড়িয়ায় জমে উঠেছে ঈদ বাজার

জেলার খবর | ব্রাক্ষ্মণবাড়িয়া | বৃহস্পতিবার, ২২ জুন ২০১৭ | ০৩:৪৬:৩০ পিএম

ঈদ মানে আনন্দ, ঈদ মানে নতুন পোষাক। আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন পরেই পবিত্র ঈদ-উল ফিতর। ঈদকে লক্ষ্য করেই মঠবাড়িয়ায় জমে উঠেছে ঈদের বাজার।

শিশু থেকে শুরু করে তরুণ-তরুণী, বৃদ্ধ-বৃদ্ধাদের মাঝে আনন্দের শেষ নেই। সবাই এখন নতুন জামা কাপড়সহ নানা সাজগুজের কেনাকেটার জন্য ছুটে যাচ্ছেন গার্মেন্টসসহ কসমেটিক্স এর দোকান গুলোতে। মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতরের আর মাত্র কয়েকদিন বাকি। তাই সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে বেচাকেনার ধুম। ফুটপাত থেকে শুরু করে অভিজাত বিপণী বিতান পর্যন্ত প্রতিটি দোকানে লক্ষ্য করা যাচ্ছে উপচে পড়া ভিড়। দম ফেলার সুযোগ নেই দোকানীদের।

সরেজমিন ঘুরে দেখা গেছে, গতবারের চেয়ে এবার ঈদের বাজার জমজমাট হয়ে উঠেছে। তবে বৈরী আবহাওয়ার কারণে মাঝে মাঝে ক্রেতাশূন্য হয়ে পরে মার্কেটগুলো।

মুক্তিযোদ্ধা সুপার মার্কেট, আজিজ সুপার মার্কেট, লন্ডন সুপার সপ এন্ড বিউটি পার্লার, কে.এম লতিফ সুপার মার্কেটের এম.এম ফ্যাশন, কাপুড়িয়া পট্টি, লেপপট্টি ঘুরে দেখা গেছে, ঈদে কেনাকাটা করতে আসা বেশির ভাগ ক্রেতাদের মধ্যে ছেলে, মেয়ে, মহিলা ও প্রবাসী পরিবারের লোকজন বেশী। প্রবাসীদের পছন্দ হলেই তারা প্যাকেট বন্দি করছেন প্রয়োজনী সামগ্রী। এ ক্ষেত্রে দাম তাদের জন্য কোনো বিষয় না। অপরদিকে বিপাকে পড়েছেন সাধারন ক্রেতা।

পছন্দসই পোষাক কিনতে গেলে বাজেটের চেয়ে অতিরিক্ত দামের কারনে কিনতে পারছেন না অনেকেই। অল্প বাজেট আর চড়া দামের ভিরেও ক্রেতারা সকল বিপনী বিতান গুলোতেও নতুন নতুন ডিজাইনের পোশাক খুঁজে বেড়ান। দোকানীরা ক্রেতাদের আকৃষ্ট করতে সাজিয়ে বসেছে, বাহুবলী, সুলতান সুলেমান, ষ্টার জলসা, জি বাংলা, কালার বাংলা, ষ্টার প্লাসের মতো সিরিয়ালের বাহারী পোশাক।

এর মধ্যে মেয়েদের জন্য পাখি, বাহুবলী-০১, বাহুবলী-০২, লাচা, কিসকট, কিসমিত, শাহারা, কারিমা, নন্দ্রীনী, পানকৌড়ি, ফ্লোরটাচ, মিরা, নওশিন, রিমঝিম, সুইচফিল, চোরাবালী, মাসুকা, হানিবানি, কিরণমালা, ঝিনুকমালা, বোঝেনা সে বোঝেনা, অন্যতম।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন