সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭ ০৬:১৩:৩৫ এএম

টেকনাফ-সেন্টমার্টিন রুটে নৌযান চলাচল বন্ধ

জেলার খবর | কক্সবাজার | মঙ্গলবার, ৪ জুলাই ২০১৭ | ০২:৫৭:১৬ পিএম

গত দুইদিন ধরে অতিভারি বর্ষণের ফলে সোমবার সকাল থেকে টেকনাফ-সেন্টমার্টিন রুটে নৌযান চলাচল বন্ধ রয়েছে। বর্ষার শুরুতে এমন পরিস্থিতি চিন্তায় ফেলেছে দ্বীপবাসীকে। বর্ষণে টেকনাফ উপজেলার বিভিন্ন এলাকা প্লাবিত হয়ে পানিবন্দি হয়ে আছে অনেক মানুষ।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমেদ বলেন, গত দুইদিন ধরে নৌযান চলাচল বন্ধ রয়েছে। এটি অব্যাহত থাকলে দ্বীপে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের সংকট দেখা দিতে পারে।

আবহাওয়া অধিদফতর কক্সবাজার স্টেশনের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, রোববার সকাল থেকেই ভারি বর্ষণ শুরু হয়েছে। এটি মঙ্গলবার সকাল পর্যন্ত অতিভারি বর্ষণ হিসেবে অব্যাহত ছিল। রোববার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ২৩১ মিলিমিটার। এভাবে বর্ষণ আরও দুদিন অব্যাহত থাকতে পারে। সঙ্গে পাহাড় ধসেরও সম্ভাবনা রয়েছে।

টেকনাফ-সের্ন্টমাটিন রুটের সার্ভিস বোটের সভাপতি রশিদ আহমদ বলেন, আবহাওয়া বৈরী থাকায় টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে যাত্রী ও মালামাল পারাপারে ইঞ্জিনচালিত নৌকাসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন। ফলে টেকনাফ-সেন্টমার্টিন রুটে কোনো নৌযান চলাচল করতে পারছে না।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ হোসেন ছিদ্দিক বলেন, বৈরী আবহাওয়ায় সাগর উত্তাল থাকায় মাছ ধরার কোনো নৌকা ও ট্রলারকে বঙ্গোপসাগরে যেতে অনুমতি দেয়া হয়নি। পাশাপাশি উপকূলের লোকজনকে সর্তক থাকতে বলা হয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন