বুধবার, ১৮ অক্টোবর ২০১৭ ০৫:১৩:২৮ পিএম

ঠাকুরগাঁওয়ে মান্নানের হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে রাস্তা অবরোধ, এলাকাবাসী-পুলিশ সংঘর্ষ

জেলার খবর | ঠাকুরগাঁও | বৃহস্পতিবার, ১৩ জুলাই ২০১৭ | ১১:৩৫:২৮ এএম

ঠাকুরগাঁওয়ে জেলা সেচ্ছাসেবক লীগের অর্থ সম্পাদক আব্দুল মান্নান হত্যার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবিতে রাস্তায় নেমে আসা এলাকাবাসীর সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

বুধবার (১২ জুলাই) সন্ধ্যায় সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এ সময় পুলিশ অন্তত ৫০ রাউন্ড টিয়ার শেল ও রাবার বুলেট ছুড়েছে।

দীর্ঘ প্রায় ১ ঘন্টা সংঘর্ষ চলার পর রাত সাড়ে ৮ টার দিকে স্থানীয় ইসলামনগর খানকা শরীফের পীর সাহেবের ছেলে আহম্মেদ মানিক উলুব্বী পুলিশের মাইকে এলাকাবাসীকে রাস্তা ছেড়ে বাড়িতে ফিরে যাওয়ার আহ্বান জানালে বিক্ষুব্ধ এলাকাবাসী রাস্তা থেকে সরে যায়।

স্থানীয়রা জানান, আসরের নামাজের পর ঠাকুরগাঁওয়ে সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল মান্নানের দাফন সম্পন্ন হয়। এরপর সন্ধ্যা ৬ টার দিকে শহরের ইসলামনগর এলাকায় ঠাকুরগাঁও-বালিয়াডাঙ্গী সড়ক অবরোধ করে স্থানীয়রা। এ সময় তারা কাঠের গুড়ি ফেলে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে। রাস্তা বন্ধ থাকায় দুপাশে লম্বা যানযটের সৃষ্টি হয়।

এসময় জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মু. সাদেক কুরাইশীসহ বেশ কয়েকজন নেতা ঘটনাস্থলে গিয়ে অবরোধ তুলে নেওয়ার অনুরোধ জানালেও স্থানীয়রা কথা শোনেননি।

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পুলিশ তাদের রাস্তা থেকে সরানোর চেষ্টা করলে তারা পুলিশের উপর চড়াও হয়। ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় পুলিশ টিয়ার শেল ও রাবারর বুলেট ‍ছোড়ে।

জেলার পুলিশ সুপার ফারহাত আহম্মেদ বলেন, বিক্ষোভকারীরা ইটপাটকেল নিক্ষেপ করে পুলিশের গাড়িসহ রাস্তায় চলাচলকারী বেশকিছু গাড়ির কাচ ভাংচুর করে। তাদের ছত্রভঙ্গ করতে অন্তত ৫০ রাউন্ড টিয়ার সেল ও রাবার বুলেট ছুড়তে হয়েছে। এ ঘটনায় কাউকে গ্রেফতার করা যায়নি বলে জানান তিনি।

ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ বলেন, যেকোনো ধরনের নাশকতা এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। হত্যাকাণ্ডে জড়িত যুবলীগ নেতা সজীব দত্তকে গ্রেফতারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, বুধবার ভোররাতে দুই বন্ধুর সঙ্গে মোটরসাইকেলে রোড মুন্সিরহাট এলাকা থেকে শহরে যাওয়ার পথে যুবলীগ নেতা সজীব দত্ত সেচ্ছাসেবক লীগ নেতা আব্দুল মান্নান ও তার বন্ধু সাবেক ছাত্রলীগ নেতা জুম্মনকে এলোপাথাড়ি কুপিয়ে পালিয়ে যান। ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নেওয়ার পথে আব্দুল মান্নান মৃত্যুবরণ করেন।

এ ঘটনায় বুধবার সকালে অভিযুক্ত সজীব দত্ত ও শান্ত'র বাসায় অভিযান চালিয়ে সজীব দত্তের ভাই পিন্টু দত্ত (৩৫) ও শান্ত'র ভাই রানাকে (৪০) গ্রেফতার করে পুলিশ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন