মঙ্গলবার, ১৬ জানুয়ারী ২০১৮ ০১:৪৫:৪৭ পিএম

'বিএনপি দেশে বিশৃঙ্খলা তৈরির ষড়যন্ত্র করলে কঠোর জবাব দেওয়া হবে'

জাতীয় | শুক্রবার, ১৪ জুলাই ২০১৭ | ০৬:২৪:০০ পিএম

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া দেশে আবারো বিশৃঙ্খলা তৈরি চেষ্টা করলে তার কঠোর জবাব দেওয়া হবে।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া যতবারই দেশের বাইরে যান ততবারই দেশকে অস্থিতিশীল করার প্রেসক্রিপশন নিয়ে আনেন। তিনি আজ আবার লন্ডনে যাচ্ছেন। সেখান থেকে ফিরে এসে আবারো দেশে বিশৃঙ্খলা তৈরি করলে তাঁর দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে।

ড. হাছান আরো বলেন, তাঁকে (বেগম জিয়া) পেট্রলবোমা হামলার জন্য দেশের মানুষ প্রত্যাখ্যান করেছে। কিন্তু তিনি আবারো এ ধরনের পথ বেছে নিলে জনগণ তাঁকে চিরতরে বিদায় জানাবে।

ড. হাছান মাহমুদ আজ সকালে রাজধানীর ঢাকা রিপোটার্স ইউনিটির গোলটেবিল লাউঞ্জে জাতীয় গণতান্ত্রিক লীগের উদ্যোগে ‘স্বাধীনতা বিরোধী ঘাতক দালাল যুদ্ধাপরাধীদের সাথে আপোষ নয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সহ-সভাপতি এডভোকেট এম কাজী সাজোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস এমপি, জাতীয় পার্টি (জেপি)’র যুগ্ম-সাধারণ সম্পাদক সাদেক সিদ্দিকী ও ড. শাহেদা ওবায়েদ।

বন ও পরিবেশ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির নির্বাচনকালীন সহায়ক সরকারের দাবি কখনো বাস্তবায়িত হবে না।

তিনি বলেন, নির্বাচন কমিশন (ইসি)’র অধীনে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনাই নির্বাচনকালীন সহায়ক সরকারের দায়িত্ব পালন করবেন।

জঙ্গিবাদ দমনে বিএনপির ভূমিকার তীব্র সমালোচনা করে আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র ড. হাছান বলেন, বিভিন্ন দেশে জঙ্গিবাদী তৎপরতা চলছে। আর এই জঙ্গিবাদী তৎপরতা মোকাবেলায় সে সকল দেশের রাজনৈতিক দলগুলো ঐকবদ্ধ হয়েছে।

তিনি বলেন, ‘অত্যন্ত দুঃখের বিষয় হলো, আমাদের বিএনপি ও তাঁর নেতৃত্বাধীন দলগুলো জঙ্গিবাদের পক্ষে অবস্থান নিয়েছে। আর তাঁদের জোটেও বেশ কয়েকটি জঙ্গিবাদী দল রয়েছে। ’

ড. হাছান বলেন, তারা (বিএনপি) দেশকে অস্থিতিশীল করার জন্য জঙ্গিবাদের মদদদাতা হিসেবে আবিভূত হয়েছে। জঙ্গিরা যখন ধরা পড়ছে, তাদের লাশ তাদের পরিবার পরিজনরা গ্রহণ করতে অস্বীকার করছে, তখন বেগম খালেদা জিয়া জঙ্গিদের পক্ষে অবস্থান গ্রহণ করেছে।

তিনি আরো বলেন, জঙ্গিবাদের পৃষ্ঠপোষকদের রাজনীতি থেকে বিদায় করতে পারলেই দেশ থেকে জঙ্গিবাদকে চিরতরে নির্মূল করা সম্ভব হবে।

ড. শাহেদা ওবায়েদ বলেন, বেগম খালেদা জিয়া ষড়যন্ত্র করার জন্য লন্ডন যাচ্ছেন। আর তিনি সেখানে গিয়ে দেশকে অস্থিতিশীল করার প্রেসক্রিপশন নিয়ে আসেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন