বুধবার, ২৬ জুলাই ২০১৭ ০৬:৩৭:৩৯ পিএম

ঘোমটা পরে খবর পড়ছেন পাঠিকা! কিন্তু কেন এমন আচরণ?

আন্তর্জাতিক | শনিবার, ১৫ জুলাই ২০১৭ | ০১:১৭:০৯ পিএম

টিভির পর্দায় এমন দৃশ্য সত্যিই অভূতপূর্ব। মহিলা সংবাদ পাঠিকা তাঁর মুখ ঢেকে রেখেছেন ঘোমটায়! কিন্তু কেন?

এসটিভি হরিয়ানা নিউজ চ্যানেলে দেখা গেল এক অদ্ভুত দৃশ্য। টিভির পর্দায় এমন দৃশ্য সত্যিই অভূতপূর্ব। মহিলা সংবাদ পাঠিকা তাঁর মুখ ঢেকে রেখেছেন ঘোমটায়! কিন্তু কেন তাঁর এমন সিদ্ধান্ত।

এক সর্বভারতীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা যাচ্ছে, প্রতিমা দত্ত নামের ওই সংবাদ পাঠিকা আচমকাই পর্দায় আবির্ভূত হয়েছিলেন ঘোমটায় মুখ ঢেকে। এমন আচরণের রহস্যভেদও করেন তিনি নিজেই। জানিয়ে দেন, হরিয়ানা সরকারের মহিলাদের মুখ ঢেকে রাখার সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানাতেই তিনি ঘোমটায় মুখ আবৃত করেছেন।

সংবাদ মাধ্যমের বিরুদ্ধে মুখ খুলে প্রতিমা জানিয়েছেন, রাজ্য সরকার সকলকে ঘোমটা পরতে বাধ্য করতে চাইছে। রাজ্য সরকারের জার্নালে ঘোমটাকে বর্ণনা করা হয়েছে রাজ্যের পরিচয় হিসেবে।

হরিয়ানা রাজ্য সরকারের হরিয়ানা সংবাদ পত্রিকার কৃষি সংবাদ ক্রোড়পত্রে ছাপা হয়েছিল ঘোমটা পরিহিত এখ মহিলার ছবি। তার ক্যাপশনে ঘোমটাকে ‘রাজ্যের পরিচয়’ ছাপা হয়েছিল।

তাঁর মতে, একদিকে বিজেপি ‘বেটি বাঁচাও বেটি পড়াও’ অভিযান চালাচ্ছে, অথচ তারাই রাজ্যের নারীর মুখ ঢেকে দিতে চায় ঘোমটায়! এহেন আচরণের বিরুদ্ধে প্রতিবাদ করতেই ঘোমটা পরে সংবাদ পাঠ করতে এসেছিলেন তিনি।-এবেলা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন