বুধবার, ২০ সেপ্টেম্বর ২০১৭ ০৭:০৫:০৪ পিএম

লন্ডনের উদ্দেশে ঢাকা ছাড়লেন খালেদা জিয়া

রাজনীতি | শনিবার, ১৫ জুলাই ২০১৭ | ০৮:৪৫:০৭ পিএম

চিকিৎসার উদ্দেশে লন্ডনের উদ্দেশে রওনা দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এ্যামিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সন্ধ্যা সাড়ে ৭টায় তিনি লন্ডনের উদ্দেশে ঢাকা ছেড়ে যান।

এর আগে বিকাল সোয়া ৬টায় গুলশানের বাসভবন থেকে রওনা দিয়ে ৭টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন তিনি।

এ সময় বিমানবন্দরের সামনের রাস্তায় অপেক্ষমান বিএনপি ও অঙ্গসংগঠনের হাজার হাজার নেতাকর্মী স্লোগানে স্লোগানে মুখরিত করে করে তুলে পুরো এলাকা। শোডাউনের মাধ্যমে তার বিএনপি চেয়ারপারসনকে বিদায় জানান। খালেদা জিয়ার সফরসঙ্গী হিসেবে আছেন- তার একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার ও গৃহকর্মী ফাতেমা।

বিমানবন্দরে খালেদা জিয়াকে বিদায় শুভেচ্ছা জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি তার (খালেদা) সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন। এ সময় খালেদা জিয়াকে বিদায় জানাতে দলের সিনিয়র নেতৃবৃন্দসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
দলীয় সূত্রে জানা গেছে, লন্ডনে চোখ ও পায়ের চিকিৎসা করাবেন খালেদা জিয়া। চিকিৎসার পাশাপাশি লন্ডনে অবস্থানরত বড় ছেলে ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কাছে বেশ কিছু দিন তিনি অবস্থান করবেন।

এদিকে বিএনপির একটি সূত্র জানায়, বিএনপি চেয়ারপারসনের লন্ডন সফরকে কেন্দ্র করে বেশ আগে থেকেই প্রস্তুতি নিচ্ছেন তারেক রহমান। বর্তমানে ছোট ভাই প্রয়াত আরাফাত রহমান কোকোর পরিবারও তার সঙ্গে রয়েছেন। তবে তার বাসা প্রয়োজনের তুলনায় ছোট হওয়ায় পরিবারের সদস্যদের নিয়ে একসঙ্গে থাকতে সাময়িকভাবে একটি বাসাও ভাড়া করেছেন। সেখানেই থাকবেন খালেদা জিয়া।

দলীয় সূত্রে জানা গেছে, লন্ডন সফরকালে খালেদা জিয়া দলের সাংগঠনিক অবস্থার পাশাপাশি দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে ছেলে ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে আলোচনা করবেন। তবে দেশে ফিরেই খালেদা জিয়া নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা দেবেন। পরিবারের সদস্যদের সঙ্গে ঈদুল আজহা উদযাপন করেই তিনি দেশে ফিরবেন। দলের নেতারাও তাকে পরিবারের সঙ্গে ঈদ করার পরামর্শ দিয়েছেন। তবে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতির কারণে ঈদের আগেই তিনি দেশে ফিরতে পারেন বলেও জানা গেছে।
সর্বশেষ ২০১৫ সালে ১৬ সেপ্টেম্বর খালেদা জিয়া চিকিৎসার জন্য লন্ডনে যান। ওই সময়ে লন্ডনে দীর্ঘদিন ধরে অবস্থানরত বড় ছেলে তারেক রহমানসহ তার পরিবারের সাথে ঈদ উদযাপন করে দেশে ফিরেন তিনি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন