রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০১৭ ১২:৪৯:২২ পিএম

বন্যা মোকাবেলায় সরকারের সব প্রস্তুতি রয়েছে: প্রধানমন্ত্রী

জাতীয় | রবিবার, ১৬ জুলাই ২০১৭ | ১২:৫৬:৫০ পিএম

দেশে আরেকটি বন্যার আশঙ্কা করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে, বন্যা হলেও তা মোকাবেলায় সরকারের সকল রকম প্রস্তুতি আছে বলেও জানিয়েছেন তিনি। রবিবার বেলা সোয়া ১১টার দিকে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ৯৮ সালের বন্যার সময়ও বলা হয়েছিল যে দেশে ভয়াবহ দুর্ভিক্ষ দেখা দেবে। তখন আমরা বলেছিলাম একজন মানুষও না খেয়ে মরবে না। দেশে পর্যাপ্ত পরিমাণ খাদ্য মজুদ আছে। আমরা সক্ষমতা সঙ্গেই ওই পরিস্থিতি মোকাবেলা করেছিলাম।

তিনি বলেন, দেশে আরেকটি বন্যার পদধ্বনি শোনা যাচ্ছে। তবে, বন্যা হলেও তা মোকাবেলা করার জন্য সব রকম প্রস্তুতি সরকারের আছে। দেশে পর্যাপ্ত পরিমাণ খাদ্য মজুদ আছে। খাদ্যের কোনো সংকট হবে না।

শেখ হাসিনা বলেন, খাদ্য উৎপাদন করে দেশকে এগিয়ে নিয়ে যাওয়াই আামাদের লক্ষ্য। ২০০৯ সালে সরকার গঠনের পর আমরা হাল ধরে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। দেশ এগিয়ে যাচ্ছে। এর আগে বাংলাদেশকে পিছিয়ে দেওয়া হয়েছিল।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের কৃষকরা অসাধ্য সাধন করেছিলেন। ১৯৯৮ সালে এতো বড় বন্যা আর হয় নাই। সব কিছু বন্ধ হয়ে গিয়েছিল। আন্তর্জাতিকভাবে বলা হয়েছিল প্রায় ২ কোটি লোক মারা যাবে। কিন্তু তা হয় নাই। আমরা বীজ হেলিকপ্টারে করে পৌঁছে দিয়েছিলাম।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন