বুধবার, ২০ সেপ্টেম্বর ২০১৭ ০৭:০৫:১৩ পিএম

‘নিজ গাড়ি চালিয়ে মাকে নিয়ে ভাড়া বাসায় ফিরলেন তারেক’

রাজনীতি | রবিবার, ১৬ জুলাই ২০১৭ | ০৪:১২:২৪ পিএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া লন্ডন পৌঁছেছেন। আজ রোববার বাংলাদেশ সময় দুপুর পৌনে একটার দিকে তাকে বহনকারী ফ্লাইটি লন্ডনের হিথ্রো বিমানবন্দরে অবতরণ করে।

এ সময় দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ লন্ডন বিএনপির নেতাকর্মীরা খালেদা জিয়াকে ফুলেল অভ্যর্থনা জানান।

পরে তারেক রহমান নিজ গাড়ি চালিয়ে মাকে নিয়ে ভাড়া বাসায় ফেরেন বলে সাংবাদিকদের জানিয়েছেন চেয়ারপারসনের প্রেসউইং সদস্য শায়রুল কবির খান।

জানা গেছে, লন্ডনে দিন কয়েকের জন্য ভাড়া করা একটি কটেজে উঠবেন খালেদা জিয়া। কটেজটির বুকিংসহ আনুষঙ্গিক সবকিছু কঠোর গোপনীয়তায় সম্পন্ন করেছেন তারেক রহমান নিজে।

ভিড় ও অনাকাঙ্ক্ষিত উপস্থিতি এড়াতে খালেদা জিয়ার অবস্থানস্থলের গোপনীয়তা রক্ষা করা হচ্ছে। লন্ডনের ওই কটেজে খালেদা জিয়ার সফরসঙ্গীসহ কয়েকজনের থাকার ব্যবস্থা রয়েছে।

এখানে তারেক রহমানের স্ত্রী, মেয়ে, ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী ও মেয়ের সঙ্গে সময় কাটাবেন তিনি।

প্রসঙ্গত, এর আগে শনিবার সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে অ্যামিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি ঢাকা ত্যাগ করেন। ঢাকা থেকে লন্ডনে যাওয়ার পথে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে যাত্রা বিরতি করেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এমিরেটস এয়ারলাইন্সের ই কে ৫৮৭ ফ্লাইটে স্থানীয় সময় রাত ১০টা ৩৫ মিনিটে দুবাই বিমানবন্দরের টার্মিনাল-৩ এ অবতরণ করেন তিনি। এসময় তার যাত্রা বিরতির খবর জেনে সংযুক্ত আরব আমিরাত বিএনপির নেতারা বিমানবন্দরে উপস্থিত হন।

খালেদা জিয়ার সফর সঙ্গী হিসেবে রয়েছেন তার একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার, বিএনপির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আওয়াল ও গৃহপরিচারিকা ফাতেমা বেগম।

সর্বশেষ ২০১৫ সালে ১৬ সেপ্টেম্বর খালেদা জিয়া চিকিৎসার জন্য লন্ডনে যান। ওই সময়ে লন্ডনে দীর্ঘদিন ধরে অবস্থানরত বড় ছেলে তারেক রহমানসহ তার পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করে দেশে ফিরেন তিনি। ২০০৬ সালে ক্ষমতা হারানোর পর যুক্তরাজ্যে খালেদা জিয়ার এটি তৃতীয় সফর।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন