রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০১৭ ১২:৫২:০৮ পিএম

হৃত্বিকের কাছে প্রভাসের হার, পাত্তাই নেই শাহরুখ খানের!

বিনোদন | রবিবার, ১৬ জুলাই ২০১৭ | ০৬:১৬:১১ পিএম

ভারতীয় সিনেমায় এখন চলছে দক্ষিণী আধিপত্য। দীর্ঘ সময় ধরে মৌলিক গল্প দিয়ে এগিয়ে রয়েছে দক্ষিণের সব সিনেমা। তবে সর্বশেষ বাহুবলী সিরিজ সকল রেকর্ড ভেঙে দেয়।

তবু সকলকে পেছনে ফেলে এবারের সেরা ছবির জরিপে বাহুবলী প্রভাসকে ছাড়িয়ে গেছেন কৃষখ্যাত তারকা হৃত্বিক রোশন।

চলতি বছরে মুক্তি পাওয়া ছবিগুলির মধ্যে বক্স অফিসে শাহরুখের ‘রইস’, বরুণ ধাওয়ান-আলিয়া ভাট অভিনীত ‘বদ্রিনাথ কি দুলহানিয়া’, হৃত্বিকের ‘কাবিল’ সমস্তকে পিছনে রেখে এগিয়ে গিয়েছে প্রভাস অভিনীত ‘বাহুবলী: দ্য কনক্লুশন’।

তবে বক্স অফিসের শীর্ষে থাকলেও, মানুষের মনে জায়গা করে নেয়ায় কিন্তু ‘বাহুবলী’-কে পিছনে ফেলে দিয়েছে হৃত্বিকের ‘কাবিল’। আর শাহরুখের রইস সিনেমা তো পাত্তাই পেল না হৃত্বিকের কাছে।

চলতি বছরের মাঝখানে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম সমীক্ষা চালায় যে, কোন ছবিটি দর্শকদের বিচারে শ্রেষ্ঠ। সমীক্ষাটির জন্য বক্স অফিসে সফল সাতটি ছবি বেছে নেয়া হয়। এর মধ্যে ছিল— ‘বাহুবলী: দ্য কনক্লুশন’, ‘কাবিল’, ‘বদ্রিনাথ কি দুলহানিয়া’, ‘হিন্দি মিডিয়াম’, ‘সচিন: আ বিলিয়ন ড্রিমস’, ‘দ্য গাজি অ্যাটাক’ এবং ‘ট্র্যাপড’।

এই সাত ছবিতে দর্শকের ভোট দেয়ার ব্যবস্থাও করা হয়। সংবাদমাধ্যমটি আশা করেছিল যে, সব সময়ের মতো এবারেও ‘বাহুবলী’-ই শীর্ষে থাকবে। কিন্তু অদ্ভুতভাবে দেখা যায় ৬৮ শতাংশ ভোট পেয়ে শীর্ষে ‘কাবিল’। ১৭.৮৮ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে ‘বাহুবলী: দ্য কনক্লুশন’ এবং ৭.৪২ শতাংশ ভোট পেয়ে তৃতীয় স্থানে ‘বদ্রিনাথ কি দুলহানিয়া’।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন