বুধবার, ২৬ জুলাই ২০১৭ ০৬:৩৬:৫৫ পিএম

‘মুস্তাফিজকে কিছুটা সময় দেওয়া উচিত’

খেলাধুলা | সোমবার, ১৭ জুলাই ২০১৭ | ০৭:০৫:১৮ পিএম

শেষ পাঁচ ওয়ানডেতে লাল সবুজের জার্সিতে মাত্র দুটি উইকেট পেয়েছেন কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজুর রহমান। বিদেশ সফরে আশানরুপ ছিল না তার পারফর্মেন্স। এমনকি গুঞ্জন উঠাও শুরু হয়েছিলো যে ফুরিয়ে যাচ্ছেন মুস্তাফিজ।

তবে এসব সমালোচনাকে পাত্তাই দিচ্ছেন না এক সময়ের জাতীয় দলের ক্রিকেটার দীপু রায় চৌধুরী। তার মতে, মুস্তাফিজের উপর অতিরিক্ত প্রত্যাশা করে তাকে এখনই তারকা না বানিয়ে কিছুটা সময় দেওয়া উচিত।

চ্যানেল২৪ কে দেওয়া একটি সাক্ষাৎকারে নিজের মতামত উপস্থাপন করেন তিনি। তার মতে, ইংল্যান্ডে বোলিং উপযোগী উইকেট না পাওয়াতে বল হাতে খুব একটা সফল হতে পারেননি মুস্তাফিজ। তার ভাষায়, “মুস্তাফিজ মুস্তাফিজই আছে। আপনি যদি দেখেন ইংল্যান্ডে ওই কন্ডিশন ছিল না। উইকেট ফ্ল্যাট এবং শক্ত ছিল। বোলিং আপ ছাড়া সেখানে কোনো উপায় ছিল না।”

সাথে জানান, “মুস্তাফিজকে এখনই তারকা না বানিয়ে তাকে ছেড়ে দেওয়াই ভালো। কেননা এই জায়গায় অভিজ্ঞতারও প্রয়োজন আছে। এতে করে তার গতি অথবা আত্মবিশ্বাস আস্তে আস্তে ফেরত আসবে।”

একইদিনে তিনি আরো কথা বলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে নিয়ে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে গুরুত্বপূর্ণ ম্যাচে সেঞ্চুরি করে দল জেতালেও দীর্ঘদিন ধরেই বোলিংয়ে অফফর্ম যাচ্ছে তার।

দীপু রায় জানান, “অনেক সময় ফর্ম, অফফর্ম বা ভাগ্য অনেক কিছুই আসলে নির্ভর করে। আমি উদ্বিগ্ন না। কেননা সাকিব আল হাসানের একটা ভালো সময়ও ছিল। একজন ক্রিকেটারের ভালো সময় থাকার পাশাপাশি খারাপ সময়ও থাকে। একটা ম্যাচে ভালো বোলিং করলেই সাকিব তার স্বরূপে ফিরবেই।”

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন