বুধবার, ২৬ জুলাই ২০১৭ ০৬:৩৫:২৮ পিএম

ওয়ানডের সেরা দশে মুস্তাফিজ-মাশরাফী

খেলাধুলা | সোমবার, ১৭ জুলাই ২০১৭ | ০৭:২৪:৩৭ পিএম

২০১৭ সালে উপমহাদেশের বোলারদের মধ্যে ওয়ানডে ওয়ানডের সেরা ক্রিকেটে সেরা উইকেট শিকারিদের তালিকায় রয়েছেন দুই বাংলাদেশি। অধিনায়ক মাশরাফী বিন মোর্তজা ও তরুন মুস্তাফিজুর রহমান এই তালিকায় রয়েছেন।

শীর্ষে আছেন তরুন আফগানি লেগ স্পিনার রাশিদ খান। ১৩ ম্যাচ খেলে চার ইকনোমি রেটে সর্বোচ্চ ৩৬ উইকেট নিয়েছেন রাশিদ খান। দুইবার চার উইকেট ও দুইবার পাঁচ উইকেট পকেটে পুরেছেন এই তরুন লেগি।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে চমক দেখানো পাকিস্তানি পেসার হাসান আলি আছেন সেরা উইকেট শিকারির তালিকার দ্বিতীয়স্থানে। ছয় ছুঁই ছুঁই ইকনোমি রেটে ১৩ ম্যাচে হাসান আলির শিকার ৩১ উইকেট।

তৃতীয়তে আছেন ১২ ম্যাচে ১৮ উইকেট শিকার করা পাক পেসার মোহাম্মাদ আমির। এই তালিকায় দুই বাংলাদেশি মুস্তাফিজুর রহমান ও মাশরাফী বিন মোর্তজার অবস্থান যথাক্রমে নবম ও দশম স্থানে।

১১ ম্যাচ খেলা মুস্তাফিজুর রহমান ৩২ গড় ও সাড়ে পাঁচ ইকনোমি রেটে ১৪ উইকেট শিকার করেছেন। এখন পর্যন্ত একবার চার উইকেটের দেখা পেয়েছেন তিনি।
মুস্তাফিজের চেয়ে এক ম্যাচ কম খেলা মাশরাফি চলতি বছরে ১৩ উইকেট শিকার করেছেন।

সাড়ে পাঁচ ইকনোমি ও ৩৪ গড়ে উইকেট নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক। এই তালিকায় মাশরাফি ও মুস্তাফিজদের উপরে রয়েছে মোহাম্মাদ নবী, জুনায়েদ খান, হার্দিক পান্ডিয়া, গুলবাদিন নাইব, দৌলত জাদরান।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন