শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ ০৫:৪৬:৪৬ এএম

ভোররাতে পাহাড় ধসে একই পরিবারের ৫ জনের মর্মান্তিক মৃত্যু

জেলার খবর | চট্টগ্রাম | শনিবার, ২২ জুলাই ২০১৭ | ০১:৪৫:০৮ পিএম

মাস না পেরুতেই ফের চট্টগ্রামের সীতাকুণ্ডে পাহাড় ধসে একই পরিবারের ৫ জনের মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে আজ শুক্রবার ভোররাতে এই পাহাড়ধসে মৃতদের মধ্যে দুইটি শিশুও রয়েছে।

বৃহস্পতিবার রাত থেকে প্রবল বৃষ্টিপাতে পাহাড় ধসে নিহতের খবর জানিয়েছে সীতাকুণ্ড পুলিশ।

জানা গেছে, সলিমপুর ইউনিয়নের দুর্গম পাহাড়ি এলাকায় পাহাড় ধসে একই পরিবারের পাঁচজন নিহত হয়। নিহতরা হলেন- রফিকুল ইসলামের স্ত্রী বিবি ফাতেমা ও তার ছেলে মো. ইউনূস এবং মো. জাহিরের স্ত্রী রাবেয়া, তাদের দুই মেয়ে সাত বছর বয়সী সামিয়া ও দুই বছর বয়সী লামিয়া।

নিহতদের আত্মীয়রা জানিয়েছেন, বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে পাহাড় ধস হলে ঘরের ওপর মাটি এসে পড়ে। পরে লোকজনের কাছ থেকে ঘটনা শুনে তারা আটকা পড়াদের উদ্ধার করে। তাৎক্ষণিক তারা চারটি লাশ উদ্ধার করে। পরে আরও একটি লাশ বের করে আনে।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমুল ইসলাম ভূইয়া জানান, জঙ্গল সলিমপুরের ওই দুর্গম এলাকায় পাহাড়ের খাস জমিতে বেশ কিছু বসতি গড়ে তোলা হয়েছে। এসব বসতিকে স্থানীয়ভাবে আলাদা আলাদা ‘সমাজ’ নামে ভাগ করা হয়েছে। মূলত দরিদ্র ছিন্নমূল বিভিন্ন পারিবার সেখানে থাকে।

ওই এলাকার তিন নম্বর সমাজের লক্ষণ সাহা শাখায় ভোরে পাহাড় ধসের এ ঘটনা ঘটে বলে জানান তিনি।

ঘটনার পর জঙ্গল সলিমপুরে ফায়ার সার্ভিস কর্মী, সীতাকুণ্ড মডেল থানা পুলিশ ও স্থানীয়রা উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন বলেও জানান তিনি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন