শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ ০৫:৪৩:২৬ এএম

জলাবদ্ধ পানিতে মৃত্যু হলো শিক্ষার্থীর, লাশ ভাসলো ডুবন্ত ভ্যানে

জেলার খবর | চট্টগ্রাম | বৃহস্পতিবার, ২৭ জুলাই ২০১৭ | ০৪:০৮:৩৬ পিএম

টানা বৃষ্টিতে জলাবদ্ধ হয়ে পড়েছে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চল। আর এই জলাবদ্ধতায় প্রাণ দিতে হয়েছে চট্টগ্রাম মহসিন কলেজের এক শিক্ষার্থীকে।

২৬ জুলাই বুধবার বিকেলে মৃত্যু হয় নজরুল নামে ওই শিক্ষার্থীর। সে চট্টগ্রাম মহসিন কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী।

কলেজটির অধ্যক্ষ অঞ্জন নন্দীর এক ফেসবুক স্ট্যাটাসের বরাতে জানা যায়, নজরুল নগরীর কাপাসগোলা এলাকার একটি মেসে ডুবন্ত চৌকিতে বসে টেলিভিশন দেখার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়। বিষয়টি বুঝতে পেরে অন্য রুমের শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে ঠেলাগাড়িতে করে মেডিকেল কলেজে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

পরে খবর পেয়ে সেখানে পৌঁছান অঞ্জন নন্দী এবং কলেজের অন্যান্য শিক্ষক।

নজরুলের গ্রামের বাড়ি হাতিয়ায়। তার বাবা-মার নাম জানা যায়নি। তবে তার বাবা একজন মুক্তিযোদ্ধা ছিলেন বলে জানা গেছে।

এদিকে নজরুলের মরদেহ বহনের ছবিটি ফেসবুকে ভাইরাল হয়ে পড়ে। ছবিতে দেখা যায়, চারদিকে জলাবদ্ধতার পানি। এরমধ্যে একটি ডুবন্ত ভ্যানে করে নজরুলের মরদেহ বহন করে নিয়ে যাচ্ছে তার সহপাঠীরা। এদের মধ্যে একজন নজরুলের পা ধরে রেখেছে অপরজন নজরুলের মাথার ওপরে ছাতা ধরে রেখেছে।

অঞ্জন নন্দী তার স্ট্যাটাসে লেখেন, একজন মুক্তিযোদ্ধার সন্তানের এ করুণ মৃত্যুর দায় কে নেবে ! ভালো লেখাপড়ার আশায় চট্টগ্রামে আসা কি তার অপরাধ ছিল?

‘একজন অধ্যক্ষ হিসেবে আমাকে কেন মর্গে আমার ছাত্রকে দেখতে হলো! এ রকম আর কতো নজরুল মারা গেলে কর্তৃপক্ষের টনক নড়বে? নজরুল, তোমাকে আমরা নিরাপদ জীবন দিতে পারিনি, তুমি আমাদের ক্ষমা কর।’

-প্রিয় ডটকম

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন