বুধবার, ১৮ অক্টোবর ২০১৭ ০৫:০৯:৩৪ পিএম

প্রশাসনের দায়ের করা মামলা: প্রত্যাহারের দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল

শাহিনুর রহমান শাহিন | শিক্ষাঙ্গন | ঢাকা | সোমবার, ৩১ জুলাই ২০১৭ | ০২:০০:৩৭ পিএম

মর্মান্তিক সড়ক দুঘর্টনায় জাহাঙ্গীরনগর বিশ্বিবিদ্যালয়ের দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে বিক্ষুদ্ধ শিক্ষার্থীদের উপাচার্যের বাসভবন ভাঙচুর ও শিক্ষক লাঞ্চিতের অভিযোগে শিক্ষার্থীদের বিরুদ্ধে প্রশাসনের করা মামলা প্রত্যাহারের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ে মশাল মিছিল করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

রবিবার সন্ধ্যা ৭.৩০ টায় প্রায় চার শতাধিক শিক্ষার্থীদের অংশগ্রহণে বিশ^বিদ্যালয়ের মূল প্রবেশ গেট (ডেইরি গেট) ৪ দফা দাবিতে এ মশাল মিছিল শুরু করেন তারা।

মশাল মিছিলটি শিক্ষার্থীরা একযোগে স্লোগান দিয়ে টারজান পয়েন্ট, উপাচার্যের বাসভবন, চৌরঙ্গী,পরিবহন চত্ত্বর প্রদক্ষিণ করে বটতলায় এসে শেষ হয়। পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি ইমরান নাদিম বলেন, ‘মামলা প্রত্যাহারের বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাদেরকে যে আশ্বাস দিয়েছিলেন বাস্তবিকভাবে আমরা তার কোনো প্রক্রিয়া দেখতে পাচ্ছি না। এখন আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। আমরা আগামীকাল থেকে প্রশাসনিক ভবন অবরোধ করবো। এছাড়া আমাদের আর কোনো উপায় নেই। ”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আবুল হোসেন বলেন, “মামলার সমাধান কার্যাবলী প্রক্রিয়াধীন রয়েছে। এরপরও যদি শিক্ষার্থীরা প্রশাসনিক ভবন অবরোধ করে তাহলে আমাদের কিছু করার নেই। ”

প্রসঙ্গত, গত ২৭ মে সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় মহাসড়ক অবরোধ ও উপাচার্যের বাসভবন ভাঙচুরের অভিযোগে ৫৬ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মামলা প্রত্যাহারের দাবিতে বিভিন্নভাবে আন্দোলন চালিয়ে আসছে শিক্ষার্থীরা। তারই ধারাবাহিকতায় আজ এই মশাল মিছিল ও আগামীকাল প্রশাসনিক ভবন অবরোধের সিন্ধান্ত নিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন