সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭ ০৩:৩৯:২১ পিএম

অস্ত্রোপচারেও চোখের আলো ফিরবে না সিদ্দিকুরের

শিক্ষাঙ্গন | সোমবার, ৩১ জুলাই ২০১৭ | ০৬:০৩:১০ পিএম

ভারতের চেন্নাইয়ে চিকিৎসাধীন তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমানের অস্ত্রোপচারের পরও চোখের আলো ফিরবে না বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

সোমবার চেন্নাইয়ের শঙ্কর নেত্রালয়ে সিদ্দিকুর রহমানের চোখ পরীক্ষা-নিরীক্ষা করেন চিকিৎসক লিঙ্গম গোপাল। পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসক লিঙ্গম গোপাল জানান, অস্ত্রোপচার করেও কিছু হবে না।

সিদ্দিকুরের সহপাঠী ও বন্ধু শেখ ফরিদ বলেন, সোমবার বেলা ১টা ৪০ মিনিট থেকে ২টা পর্যন্ত সিদ্দিকুর রহমান ও সঙ্গে থাকা বড় ভাই নায়েব আলীর সঙ্গে মেসেঞ্জারে কথা হয়েছে। চিকিৎসকরা তাদের জানিয়েছেন, অস্ত্রোপচার করা হলেও সিদ্দিকুরের চোখের আলো ফেরার আর সম্ভাবনা নেই। চিকিৎসকের এ কথা শোনার পর সিদ্দিকুর ও তার ভাই মানসিকভাবে ভেঙে পড়েছেন।

গত ২০ জুলাই (বৃহস্পতিবার) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি কলেজের শিক্ষার্থীরা পরীক্ষার তারিখ ঘোষণাসহ সাত দফা দাবিতে শাহবাগে বিক্ষোভ করেন। তাদের অবস্থানের জন্য সড়কে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ার কারণ দেখিয়ে বাধা দেয় পুলিশ। একপর্যায়ে পুলিশ আন্দোলনকারীদের ওপর টিয়ার শেল ছোড়ে।

পুলিশের টিয়ার শেলের আঘাত লাগে সিদ্দিকুরের দুই চোখে। এরপর প্রথমে তাকে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে এবং পরে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে অস্ত্রোপচারের পর সিদ্দিকুর রহমান তার ডান চোখে কোনো আলো দেখছিলেন না। বাঁ চোখে এক দিক থেকে আলো ফেললে আলোর উপস্থিতি টের পাচ্ছিলেন। বাঁ চোখের ক্ষীন সম্ভাবনা জাগায় তাকে নেয়া হয় চেন্নাইয়ে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন