শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ ০১:৩৮:২৮ এএম

মিরপুর ১ নম্বরে গার্মেন্টস শ্রীমকদের কঠিন আন্দোলন (ভিডিও)

নগর জীবন | সোমবার, ৭ আগস্ট ২০১৭ | ০১:৪০:১৪ পিএম

বেতনের দাবীতে মিরপুর ১ নম্বর সনি সিনেমা হলের সামনে কঠোর আন্দোলন করছে মেরিডিয়ান ফ্যাশন লিমিটেড গার্মেন্টেসের শ্রমীকরা ।  আজ সোমবার বেলা ১১টা থেকে এই রিপোর্ট লেখা পর্যন্ত তাদের আন্দোলন চলছে ।  ঘটনাস্থলে বিপুল পরিমান পুলিশ মোতায়েন আছে । 



গার্মেন্টস শ্রমিকদের সাথে কথা বলে জানাযায়, গত তিন মাস ধরে তারা বেতন পাচ্ছেন না ।  বেতনের দাবীতে বার বার মালিক পক্ষকে বলা হলেও তারা কর্নপাত না করে আজ কাল করে সময় ক্ষেপন করতে করতে তিন মাস ধরে শ্রমীকদের বেতন দিচ্ছে না । 

এদিকে এই বেতনের দাবী জানানোর কারনে - গত ৫ তারিখ ২৫ জনকে সবার অলক্ষে বেতন দিয়ে বেড় করে দেয় মালিক পক্ষ ।  বাকি শ্রমীকরা যখন এই ২৫ জনকে দেখতে না পেয়ে মালিক পক্ষকে জিজ্ঞাস করলে তারা বলে, এই ২৫ জন কোম্পানির স্বার্থবিরোধী কাজে জড়িত ছিল ।  তাই তাদের বেতন দিয়ে বেড় করে দেওয়া হয়েছে ।  

অপরদিকে গতকাল রোববার রাত ১২ টা নাগাদ গার্মেন্টেসের গেটে নোটিশ টাঙ্গিয়ে গার্মেন্টসটিকে বন্ধ ঘোষনা করে মালিক পক্ষ ।  নোটিশে বলা হয়, ভূয়া আন্দোলনের কারনে গার্মেন্টসটি বন্ধ ঘোষনা করা হয়েছে। 

এরপরই বিক্ষোব্ধ হয়ে উঠে বাকি শ্রমীকরা ।  রাস্তায় নেমে আন্দোলন করতে থাকে তারা ।  এসময় সনি সিনেমা হলের চতুরপ্বার্শের রাস্তাই বন্ধ হয়ে যায় ।   তাদের দাবী, যেহেতু ২৫জনকে বেতন দিয়ে বেড় করে দেওয়া হয়েছে তাহলে আমাদেরও ৩ মাসের বকেয়া বেতন দিয়ে বেড় করা হউক ।  তারা কেন আমাদের বেতন না দিয়ে  গার্মেন্টস বন্ধ ঘোষনা করল ।  

অনেকেই অভিযোগ করেন, পুলিশ এসে গার্মেন্টস মালিক পক্ষে অবস্থান নিয়ে সাধারন শ্রমীকদের গালাগালী করেছে ।  এমনকি থানার ওসি কিংবা আইজিপির বিরুদ্ধেও তারা এই অভিযোগ করেছে । 

এই রিপোর্ট লেখা পর্যন্ত আন্দোলন চলছিল



 

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন