সোমবার, ১৮ জুন ২০১৮ ০৩:১৪:৪১ পিএম

সুন্দরবনে র‌্যাব-বনদস্যু গোলাগুলি, অস্ত্রসহ আটক ২

জেলার খবর | বাগেরহাট | বৃহস্পতিবার, ১৭ আগস্ট ২০১৭ | ১২:৩৭:০৯ পিএম

সুন্দরবনে র‌্যাব ও বনদস্যুদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার সকালে সুন্দরবনের পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের আন্ধারমানিক খাল এলাকায় এ ঘটনা ঘটে। পরে আগ্নেয়াস্ত্র ও গুলিসহ দুই বনদস্যুকে আটক করেছে র‌্যাব।

আটককৃত বনদস্যুরা হলো- সুমন বাহিনীর সেকেন্ড ইন কমান্ড মিন্টু গাজী (৩০) ও ঢালী (২৮)। এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশি শুটারগান, একটি একনলা ও একটি দোনলা বন্দুক এবং বিভিন্ন ধরনের ২৪টি গুলি উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৮ এর অধিনায়ক লে. কর্নেল আনোয়ার উজ্জামান জানান, সম্প্রতি বঙ্গোপসাগরের বিভিন্ন এলাকায় বনদস্যুরা অস্ত্রেরমুখে জেলেদের অপহরণ করে মুক্তিপণ আদায় করছিল। জেলেদের অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার সকালে র‌্যাব সদস্যরা সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের আন্ধারমানিক খাল এলাকায় অভিযান চালায়। অভিযানের বিষয়টি টের পেয়ে বনদস্যুরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। গোলাগুলির এক পর্যায়ে বনদস্যুরা পালানোর চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে দুজনকে ধরে ফেলে। এ সময় তাদের কাছ থেকে বেশ কয়েকটি অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

তিনি আরো জানান, সুমন নামে এক ব্যক্তি ১০-১২ জন সদস্য নিয়ে নিজ নামে বাহিনী গঠন করে জেলে, বাওয়ালি ও মৌয়ালদের অপহরণ করে মুক্তিপণ আদায় করছে আসছিল।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন