রবিবার, ১৯ নভেম্বর ২০১৭ ০২:৪৮:৩৬ পিএম

মানিকগঞ্জে আটক রোহিঙ্গাদের উখিয়ায় পাঠানো হয়েছে

জেলার খবর | মানিকগঞ্জ | শুক্রবার, ১৫ সেপ্টেম্বর ২০১৭ | ১০:১৯:০৯ এএম

মানিকগঞ্জের সিংগাইরে আশ্রয় নেয়া তিন পরিবারের ২০ রোহিঙ্গাকে বৃহস্পতিবার রাতে কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা আশ্রয় শিবিরে পাঠানো হয়েছে।

আশ্রয় শিবিরে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন মানিকগঞ্জ পুলিশ সুপার মাহফুজুর রহমান। তিনি জানান, দুটি মাইক্রোবাসে করে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উখিয়ার উদ্দেশে রোহিঙ্গাদের পাঠানো হয়েছে।

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার চারিগ্রাম ও ধল্লা এলাকায় আশ্রয় নেয়ার সময় বুধবার বিকেলে পুলিশ ওই ২০ রোহিঙ্গাকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। পরে বৃহস্পতিবার দিনভর সিংগাইর পাইলট উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষে তাদের পুলিশ হেফাজতে রাখা হয়।

সূত্র জানায়, সমুদ্র পথে পার হয়ে এসকল রোহিঙ্গারা প্রথমে টেকনাফ সীমান্তে আসেন। সেখান থেকে সড়ক পথে ঢাকায় এবং পরে মানিকগঞ্জের সিংগাইরে পৌঁছেন। পরিচিত এক প্রবাসীর সঙ্গে কথা বলেই সিংগাইর উপজেলায় আশ্রয় নেয়ার চেষ্টা করেন তারা।

তিন পরিবারের এসব সদস্যরা হলেন, ফয়েজুল ইসলাম (৩৫), আমেনা খাতুন (৭০), রাফিয়া বিবি (১৮), হাফসা বিবি (২৮), আরমান (৭), রুম্মান (৪), আবদুল হান্নান (৩), রুনাত (১) ও হাছিনা আক্তার (৬০)। এদের বাড়ি রাখাইন রাজ্যের মেগগিচং থানায়।

এছাড়া আরাকান রাজ্যের তালা চক থানা এলাকার আনোয়ার হোসেন (৪০), হাসিনা খাতুন (৩০), মোশারফ হোসেন (১৪), ইয়াসির (১০), শরিফা (৮), হাবিবা (৭), আমেনা (৬০), শরিফা (৮), হিনা (৪) ও একই এলাকার ফয়েজ আলী (৪০) ও তার স্ত্রী খালেদা (২০), দুই মাস বয়সি ছেলে আবদুল্লাহ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন