সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭ ১২:০০:০৬ পিএম

শ্রীলঙ্কাকে নিয়ে সরাসরি বিশ্বকাপ খেলবে টাইগাররা!

খেলাধুলা | বুধবার, ২০ সেপ্টেম্বর ২০১৭ | ০৬:১২:১৬ পিএম

২০১৯ বিশ্বকাপে সরাসরি যে আট দল খেলবে তাদের নাম ঘোষণা করেছে আইসিসি। তবে এর আগে মোটামুটি সাতটি দল চূড়ান্ত ছিল। এবার তাদের সঙ্গে যোগ হয়েছে শ্রীলঙ্কা।

র‌্যাঙ্কিংয়ে সাতে থাকায় বাংলাদেশের অনেকটাই নিশ্চিত ছিল সরাসরি বিশ্বকাপ খেলা। তবে এবার ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আনুষ্ঠানিকভাবে সুসংবাদ জানাল বাংলাদেশসহ বাকি সাত দলকে।

তবে বেশ বাজে সময়ের মধ্য দিয়েই যাচ্ছিল শ্রীলঙ্কা ক্রিকেট দল। টানা ব্যর্থতার ফলে ২০১৯ বিশ্বকাপে সরাসরি জায়গা করে নেয়া শঙ্কার মুখে পড়েছিল লঙ্কানদের। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের ব্যর্থতায় সেই শঙ্কা দূর হলো। জায়গা করে নিল সেরা আটে।

বাংলাদেশ ছাড়াও সরাসরি বিশ্বকাপ খেলবে সাউথ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, পাকিস্তান ও শ্রীলঙ্কা।

কিন্তু অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের পাশাপাশি র‌্যাঙ্কিংয়ের তলানির বাকি তিনটি দল আফগানিস্তান, জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডকে আগামী বছর বিশ্বকাপের বাছাইপর্ব খেলতে হবে। সেই সঙ্গে তাদের সাথে যোগ দেবে আইসিসি ক্রিকেট লিগ চ্যাম্পিয়নশিপের শীর্ষ চার দল এবং আইসিসি ওয়ার্ল্ড ক্রিকেট লিগ ডিভিশন-২ এর দুই শীর্ষ দল।

বিশ্বকাপের বাছাইপর্বে ১০টি দল দুই গ্রুপে বিভক্ত হয়ে খেলবে। আর সেখান থেকে দুই গ্রুপের শীর্ষ দুটি দল ১০ দলের বিশ্বকাপে জায়গা করে নেবে। বিশ্বকাপের পরবর্তী আসর যুক্তরাজ্যের মাটিতে ৩০ মে থেকে ১৫ জুলাই বসবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন