সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭ ১১:৫৭:৪৯ এএম

সিদ্ধিরগঞ্জে পোশাক কারখানায় সংঘর্ষ, আহত ১৫

জেলার খবর | বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০১৭ | ০২:২৭:১২ পিএম

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে একটি পোশাক কারখানায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকাল ৯টায় সিদ্ধিরগঞ্জ পুল এলাকার সাবা নিটওয়্যার কারখানায়।

বহিরাগত দিয়ে শ্রমিক নিয়ন্ত্রণের অভিযোগে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ঘটনাস্থলে আসলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

জানা যায়, সাবা নিটওয়্যার গামের্ন্টসে প্রায় চার শতাধিক শ্রমিক রয়েছে। কারখানার দুই কর্মকর্তা শ্রমিকদের নিয়ন্ত্রণের জন্য বাবু এবং মিলন নামে দু'জন বহিরাগতকে কারখানায় এনে শ্রমিকদের ভয়ভীতি দেখায়। এ ঘটনায় বৃহস্পতিবার সকালে দুই কর্মকর্তাকে শ্রমিকরা এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে শ্রমিক ও কর্মকর্তাদের কথা কাটাকাটি হয়। এরপর উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে উভয় পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হন। আহত শ্রমিকরা হলো- ইসমাইল, চম্পা, সুমন, লাইজু, আয়শা, মেজবাউল হুদা, তরিকুল ইসলাম, রাসেল, সুমন, নোমান, জসিম, মোতালেব, মাহমুদুর ও সোহেল।

এ বিষয়ে সাবা নিটওয়্যারের পরিচালক আবুল কাশেম সংঘর্ষের ঘটনা স্বীকার করে জানান, শ্রমিকদের অভিযোগ মিথ্যা। আমরা আলোচনা করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবো। সিদ্ধিরগঞ্জ থানার ওসি আব্দুস সাত্তার জানান, সাবা নিটওয়্যার কারখানায় শ্রমিক ও কর্মকর্তাদের মধ্যে সংঘর্ষের ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসলে পরিস্থিতি শান্ত হয়। এ ঘটনায় কোন লিখিত অভিযোগ পাওয়া যায় নাই। অভিযোগ পেলে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন