বুধবার, ১৮ অক্টোবর ২০১৭ ০১:২২:৪৯ পিএম

দক্ষিণ আফ্রিকার ক্রিকেট মাঠেই নামাজ পড়লেন সাব্বির-মুশফিকেরা

খেলাধুলা | শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০১৭ | ১০:২৯:০৪ পিএম

আগামী ২৮ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মুখোমুখি হবে বাংলাদেশ। তবে তার আগে নিজেদের ঝালিয়ে নিতে এবং দেশটির কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একদশের বিপক্ষে তিন দিনের একটি টেস্ট ম্যাচ খেলছে বাংলাদেশ।

তারই ধারাবিকতায় গত বৃহস্পতিবার স্বাগতিকদের মুখোমুখি হয় বাংলাদেশ। ম্যাচটিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার দলের দলনেতা মুশফিকুর রহিম। ৭৪.১ ওভার ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ৩০৬ রান করার পর ইনিংস ঘোষণা করে বাংলাদেশ।

টাইগারদের ৩০৬ রানের জবাবে খেলতে নেমে আজ দ্বিতীয় রানের লিড নিয়ে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করলো ক্রিকেট সাউথ আফ্রিকা ইনভাইটেশন ইলেভেন। আট উইকেট হারিয়ে তারা সংগ্রহ করেছে ৩১৩ রান।

দক্ষিণ আফ্রিকার বেনোনি ক্রিকেট মাঠে আজ শুক্রবারও চলছে বাংলাদেশ ও সাউথ আফ্রিকা মধ্যকার তিনদিনের প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিনের খেলা। তবে পবিত্র শুক্রবার খেলার এক ফাঁকে অন্যরকম দৃশ্যই দেখা গেছে মাঠে। যেখানে দেখা যাচ্ছে, খোলা মাঠে এক সঙ্গে নামাজ পড়ছেন বাংলাদেশি ক্রিকেটার মুশফিকুর রহিম ও সাব্বির রহমানেরা।

বেনোনি ক্রিকেট মাঠে নামাজ আদায় করার এমন একটি ছবি সাব্বির রহমান শেয়ার করেছেন নিজের ফেসবুকের ভেরিফাইড পেজে। যেখানে তিনি ক্যাপশন আকারে লিখেছেন, ‘সবাইকে জুমা মোবারক, সাউথ আফ্রিকা’।

আত্মশুদ্ধির জন্য নামাজ বেশ বড় ব্যাপার। শুধু তাই নয়, যে কোনো কাজে মনোযোগ বাড়াতেও এর জুড়ি নেই। বাংলাদেশ ক্রিকেট দলে এখন অনেক নামাজী। অনুশীলন বা ম্যাচের সময়ও নামাজের কথা ভোলেন না তারা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন