মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ ০৭:০৯:৩১ এএম

হবিগঞ্জে কৃষক হত্যায় ৩ ভাইসহ চারজনের মৃত্যুদণ্ড

জেলার খবর | হবিগঞ্জ | মঙ্গলবার, ৩ অক্টোবর ২০১৭ | ০৯:৪৭:১৭ পিএম

হবিগঞ্জের আজমিরীগঞ্জে এক কৃষক হত্যা মামলায় ৩ ভাইসহ চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। মঙ্গলবার বিকেলে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভীন এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বানিয়াচং উপজেলার দৌলতপুর ইউনিয়নের আড়িয়ামুগুড় গ্রামের দয়াল দাশের ছেলে গৌরমোহন দাশ, মৃত লাল মোহন দাশের ছেলে দিলীপ দাশ, সমীর দাশ ও তপু দাশ।

এই রায়ে তাদের প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানাও করা হয়। এ মামলায় গণেন দাশ ও গৌরাঙ্গ দাশ নামে অপর দুই আসামির প্রত্যেককে ৩ বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়।

এছাড়া আসামি রামু দাশ, লীলমোহন দাশ ও রামচরণ দাশকে ১ বছর করে কারাদণ্ড ও ১ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়। রায় ঘোষণাকালে দণ্ড পাওয়া আসামিদের মধ্যে রামু দাশ ছাড়া আটজন আদালতে হাজির ছিলেন। মামলার আসামি বাকি ২৪ জনকে বেকসুর খালাস দেয়া হয়।

মামলার বিবরণে জানা যায়, ২০০১ সালের ১০ নভেম্বর সকালে আসামিরা আজমিরীগঞ্জ উপজেলার ঝিলুয়া গ্রামের গৌরাঙ্গ চৌধুরীর জমি ও জলাশয় থেকে সংরক্ষিত মাছ লুটপাট করতে যায়।

এ সময় তার ভাই গৌরব চৌধুরী (৩০) সহ স্বজনরা বাধা দেন। আসামিরা হামলা চালালে গৌরব চৌধুরীসহ কয়েকজন গুরুতর আহত হন। আসামিরা দুটি ইঞ্জিন চালিত নৌকা ও মাছসহ ১ লাখ ২৫ হাজার টাকার মালামাল নিয়ে যায়। আশঙ্কাজনক অবস্থায় গৌরব চৌধুরীকে আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান।

এ ব্যাপারে নিহতের ভাই গৌরাঙ্গ চৌধুরী বাদী হয়ে ৩১ জনের বিরুদ্ধে আজমিরীগঞ্জ থানায় মামলা করেন। পুলিশ তদন্ত শেষে ৩৩ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন