সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭ ০২:৫৭:০১ পিএম

তামিম নেই প্রস্তুতি ম্যাচে

খেলাধুলা | বৃহস্পতিবার, ১২ অক্টোবর ২০১৭ | ০৪:৪১:৩৮ পিএম

চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলতে পারেননি তামিম ইকবাল। তবে ওয়ানডে সিরিজের আগেই তার সুস্থ হয়ে উঠার ব্যাপারে ভীষণ আশাবাদী বাংলাদেশ টিম ম্যানেজম্যান্ট।

এমনকি দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে বৃহস্পতিবার বাংলাদেশের একমাত্র প্রস্তুতি ম্যাচটিতেও খেলার কথা ছিল তামিমের। শেষপর্যন্ত দেশসেরা এই ওপেনারকে নিয়ে ঝুঁকি নেয় নি টাইগাররা। প্রস্তুতি ম্যাচে খেলছেন না তিনি।

টেস্ট সিরিজ শুরুর আগেই প্রস্তুতি ম্যাচে বাঁ-পায়ের পেশিতে ‘গ্রেড ওয়ান টিয়ার’ হয় তামিম ইকবালের। এ চোট নিয়েও প্রথম টেস্টে মাঠে নেমেছিলেন দেশসেরা এই ওপেনার। তবে ম্যাচে ফিল্ডিং করার সময় আবার সেখানেই ব্যথা পান এই বাঁ-হাতি উদ্বোধনী ব্যাটসম্যান।

ম্যাচ শেষে পচেফস্ট্রুমে স্থানীয় ডাক্তার দেখানো হয় তামিমকে। ডাক্তার বলেন এ রকম চোটের ক্ষেত্রে চার সপ্তাহের বিশ্রামের কথা। তাই দ্বিতীয় টেস্ট খেলা হয়নি দেশসেরা এই ওপেনারের।

তবে বাংলাদেশ দলের ফিজিওর সঙ্গে কথা বলার পর টিম ম্যানেজমেন্ট মনে করছে, ১০ থেকে ১২ দিন ভালোমত বিশ্রাম নিলে হয়তো ওয়ানডে সিরিজটা তামিম খেলতে পারবেন।

এদিকে, ওয়ানডে সিরিজের আগে নিজেদের ঝালিয়ে নিতে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে টসে জিতে ব্যাটিং নিয়েছে বাংলাদেশ। শেষ খবর পাওয়া পর্যন্ত ৫ উইকেটে ১২০ রান করেছে টাইগাররা। ইমরুল কায়েস ২৭ এবং মুশফিকুর রহিম ২২ ও মাহমুদুল্লা ২১ রান করে আউট হয়েছেন।

ব্যাট হাতে আরও একবার ব্যর্থ সৌম্য সরকার এবং লিটন দাস। ওপেনিংয়ে নেমে সৌম্য করেছেন ৮ রান। ওয়ান ডাউনে খেলতে নেমে লিটন করেছেন মাত্র ৩ রান।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন