বুধবার, ২২ নভেম্বর ২০১৭ ০৮:৫৪:২৫ পিএম

আজ যে কারণে টাইগার দলে রাখা হয়নি সৌম্য সরকারকে

খেলাধুলা | বুধবার, ১৮ অক্টোবর ২০১৭ | ০৪:২০:৩১ পিএম

প্রোটিয়া সফরে যেন চোট পিছু ছাড়ছে না বাংলাদেশি ক্রিকেটারদের। স্বাগতিক দলেও রয়েছে চোটের হানা।
তবে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের জন্য সুসংবাদ হলো, চোট কাটিয়ে একাদশে ফিরেছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। প্রথম ওয়ানডেতে তার অভাবটা অনুভূত হয়েছে সবচেয়ে বেশি। তাকে জায়গা দিতে একাদশ থেকে বাদ পড়েছেন তরুণ পেস বোলিং অল-রাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন।

প্রথম ওয়ানডের মতো আজ বুধবার দ্বিতীয় ওয়ানডেতেও একাদশের বাইরে আছেন তরুণ ওপেনার সৌম্য সরকার। এই সুযোগ বেশ সময় পর তামিমের সঙ্গে ওপেন করার সুযোগ পাচ্ছেন ইমরুল কায়েস। টানা ফর্মহীনতায় সৌম্য সরকারকে একাদশের বাইরে রাখা ছাড়া উপায় ছিল না। এছাড়া দলে আর কোনো পরিবর্তন নেই। কাটার মাস্টার মুস্তাফিজকে ছাড়া আজো খেলতে হচ্ছে টাইগারদের। চলতি সফরে তার খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

টেস্ট সিরিজ সহ টানা ৪ ম্যাচে টসে জিতল বাংলাদেশ। আজ পার্লের বোল্যন্ড পার্কে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজা। টেস্ট সিরিজে লজ্জজনক ফলের পর প্রথম ওয়ানডেতেও অভাবনীয় পরাজয় বরণ করতে হয় টাইগারদের। কুইন্টন ডি কক এবং হাশিম আমলার ২৮১ রানের রেকর্ড উদ্বোধনী জুটিতে ১০ উইকেটে জয় পায় প্রোটিয়ারা। সিরিজে এখন ১-০ ব্যবধানে এগিয়ে ফাফ ডু-প্লেসিসের দল।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন দাস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা, তাসকিন আহমেদ ও রুবেল হোসেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন