বুধবার, ২২ নভেম্বর ২০১৭ ০৫:০৬:১৭ এএম

আমার পরবর্তী গানের সংগীত পরিচালক বাপ্পী লাহিড়ী ও অরিজিৎ সিং : ড. মাহফুজুর রহমান

বিনোদন | বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০১৭ | ০১:১৯:০৯ এএম

বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান বলেছেন, তার পরবর্তী গানের সংগীত পরিচালনা করবেন ভারতের প্রখ্যাত সংগীতকার বাপ্পী লাহিড়ী ও অরিজিৎ সিং। নতুন গান নিয়ে কথা বলতে গিয়ে একথা জানান তিনি।

গতকাল দেশের বহুল প্রচারিত একটি দৈনিকে এক সাক্ষাত্কারে তিনি আরও বলেন একটি মহল সর্বক্ষেত্রে তার উন্নতি দেখে ঈর্ষান্বিত হয়ে ফেসবুকে তার গান নিয়ে বিরূপ সমালোচনা করছে। তার কথায় ‘এই ফালতু সমালোচনায় আমার গান গাওয়া কখনো থেমে যাবে না। গান নিয়ে আমি অনেকদূর এগিয়ে যেতে চাই।

নতুন গান নিয়ে শ্রোতাদের সামনে শিগগিরই আসছেন ড. মাহফুজুর রহমান। তিনি বলেন, আমার এবারের গানের সংগীত পরিচালনা করবেন ভারতের বিখ্যাত সংগীতকার বাপ্পী লাহিড়ী ও অরিজিৎ সিং। তাদের সঙ্গে এ ব্যাপারে আলাপ হয়েছে।

ভারতের প্রখ্যাত সংগীতকার বাপ্পী লাহিড়ী মাহফুজুর রহমানের গানের প্রশংসা করেছিলেন। সেই বিষয়ে মাহফুজুর রহমান বলেন, ‌‌'বাপ্পী লাহিড়ীর মতো বিখ্যাত এই সংগীত ব্যক্তিত্ব আমাকে বলেছেন গান সম্পর্কে আপনার এত জ্ঞান হলো কীভাবে। আসলে আমি যখন স্টুডিওতে তার গান রেকর্ডিংয়ের সময় বসতাম তখন বলতাম বাপ্পী দা এখানে এই যন্ত্রের কাজ আসলে পারফেক্ট হচ্ছে না। তিনি বলতেন ঠিক বলেছেন এবং তা ঠিক করে নিতেন। গান সম্পর্কে আমার মেধা আর আইকিউ দেখে সত্যি তিনি অবাক হয়েছেন এবং প্রশংসা করেছেন। এটিই গানের ক্ষেত্রে আমার বড় প্রাপ্তি ও স্বীকৃতি।'

গান নিয়ে আগামী পরিকল্পনা বিষয়ে তিনি বলেন, ‌'প্রতি বছর ২/৩ জন শিল্পী উপহার দিতে চাই। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে গানকে পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত ও সম্প্রসারিত করতে চাই। আসলে আমি গাইব এটি বড় কথা নয়, আমি শিল্পী তৈরি করব এটিই আমার মূল পরিকল্পনা।'

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন