বুধবার, ২২ নভেম্বর ২০১৭ ০৮:৫৪:৪৫ পিএম

ঢাকায় জলাবদ্ধতা হতেই পারে

নগর জীবন | রবিবার, ২২ অক্টোবর ২০১৭ | ১২:২৫:০০ পিএম

অতিবর্ষণে ঢাকায় দুই দিনে ২৩০ মিমি বৃষ্টি হয়েছে। ফলে জলাবদ্ধতা হতেই পারে বলে মনে করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন রোববার সকালে এক সেমিনার একথা বলেন।

পাশাপাশি তিনি সরকারের বিভিন্ন পর্যায়ে সমন্বয়হীনতার কথাও উল্লেখ করেন। এছাড়াও অতিবর্ষণজনিত কারণে সৃষ্ট জলাবদ্ধতার পেছনে ওয়াসার দায় আছে বলেও মনে করেন তিনি।

রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে রোববার সকালে ‘মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা’ শীর্ষক এক সেমিনারে বক্তৃতা করছিলেন তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে সাঈদ খোকন বলেন, সিটি কর্পোরেশনের অন্য যেকোনো কাজের চেয়ে সবচেয়ে কঠিন কাজ হচ্ছে বর্জ্য ব্যবস্থাপনা। বর্তমানে উচ্চ আদালতের নির্দেশে সকাল ৭টা থেকে রাত ১০টার মধ্যে কোনো বর্জ্য অপসারণ কার্যক্রম পরিচালনা হয় না।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। জলাবদ্ধতা প্রসঙ্গে তিনি তার বক্তব্যে বলেন, ঢাকা শহরের খালগুলো ভাগাড়ে পরিণত হয়েছে। এগুলো পরিষ্কার করতে হবে। সব প্রতিষ্ঠানের মধ্যে সমন্বয় সাধন করতে হবে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ওসমান গণির সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব আব্দুল মালেক।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন