শনিবার, ১৮ নভেম্বর ২০১৭ ১০:০১:৪৪ পিএম

বাড়ি ভাড়া বৃদ্ধি বন্ধে সরকারি প্রজ্ঞাপন জারির দাবি

নগর জীবন | সোমবার, ৩০ অক্টোবর ২০১৭ | ০২:০৪:৫৫ পিএম

বাড়ি ভাড়া বৃদ্ধি বন্ধে সরকারি প্রজ্ঞাপন জারি করার দাবি জানিয়েছেন ভাড়াটিয়া ঐক্য।

সোমবার (৩০ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বাড়ি ভাড়া নিয়ন্ত্রণ আইন-১৯৯১’ সংশোধন না হওয়া পর্যন্ত ভাড়া বৃদ্ধি বন্ধে সরকারি প্রজ্ঞাপন জারির দাবি জানিয়ে সমাবেশ করেন সংগঠনের নেতারা। ভাড়াটিয়া ঐক্য এবং বাংলাদেশ গণতান্ত্রিক মুক্তি আন্দোলন এ সমাবেশের আয়োজন করে।

সমাবেশে ভাড়াটিয়া ঐক্যের সভাপতি আশরাফ আলী হাওলাদার বলেন, বাড়ি ভাড়া নিয়ন্ত্রণ আইন ১৯৯১ সংশোধন না হওয়া পর্যন্ত বাড়ি ভাড়া বৃদ্ধি বন্ধে সরকারি প্রজ্ঞাপন জারি করুন। এখন বাজারে চাল, ডাল, কাঁচামরিচ, পেঁয়াজ, রসুন, আদাসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বেড়েই চলেছে। খেয়াল নেই বাজার মনিটরিং কমিটির। বাজার নিয়ন্ত্রণের ব্যবস্থা করুন।

তিনি আরো বলেন, আসছে জানুয়ারি মাসে বাড়ির মালিক যদি ভাড়া আরও বাড়ায় তাহলে বিপদে পড়বে সাধারণ মানুষ ও ভাড়াটিয়ারা। তাই মালিকদের বাড়ি ভাড়া না বাড়ানোর দাবি জানান ভাড়াটিয়া ঐক্যের নেতারা।

সমাবেশ থেকে ৭ দফা দাবি তুলে ধরা হয়। দাবিগুলো হলো- ‘বাড়ি ভাড়া নিয়ন্ত্রন আইন ১৯৯১’ সংশোধন না হওয়া পর্যন্ত বাড়ি ভাড়া বৃদ্ধি বন্ধে সরকারি প্রজ্ঞাপন জারি করা; হাইকোর্টের নির্দেশ অনুযায়ী বাড়ি ভাড়া নিয়ন্ত্রণ আইন বান্তবায়ন করে কমিশন গঠন করা; সমস্ত ভাড়াটিয়া চুক্তিপত্র দেওয়া বাধ্যতামূলক করা; এলাকাভিত্তিক সরকারি নির্ধারিত বাড়ি ভাড়া আইন কার্যকর করা; স্বল্প আয়ের মানুষের জন্যে খাস জমিতে হাউজিং প্রকল্প ও কলোনি করে স্বল্প কিস্তিতে বরাদ্দ করা; বাড়ি ভাড়ার রশিদ ও ব্যাংকের মাধ্যমে পরিশোধ করা; থানা ভিত্তিক ৫ (পাঁচ) সদস্য বিশিষ্ট সমন্বয় কমিটি গঠন কর।

সমাবেশে বক্তব্য রাখেন, কাজী আরেফ ফাউন্ডেশনের চেয়ারম্যান কাজী মাসুদ আহমেদ, জয় বাংলা মঞ্চের সভাপতি, মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী, বাংলাদেশ জনতা ফ্রন্টের আবু আহাদ আল মামুন (দিপু মীর), জাসদ নেতা হুমায়ূন প্রমুখ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন