বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ ১০:৫৭:৩৫ পিএম

গাজীপুরে হত্যার দায়ে ২ জনের ফাঁসি

জেলার খবর | গাজীপুর | মঙ্গলবার, ৩১ অক্টোবর ২০১৭ | ১২:৫৬:১৫ পিএম

গাজীপুরের কাপাসিয়ায় গ্রিল ওয়ার্কশপের কর্মচারী উজ্জ্বল রবি দাসকে খুনের দায়ে দুইজনকে ফাঁসি দিয়েছে গাজীপুরের দায়রা জজ আদালত। মঙ্গলবার সকালে বিচারক এ কে এম এনামুল হক এ আদেশ প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কাপাসিয়া উপজেলার তরগাঁও গ্রামের মোস্তফার ছেলে মো. শাকিল ও একই এলাকার স্বপন চন্দ্র মনি দাসের ছেলে সঞ্জীবন চন্দ্র মনিদাস। একই সঙ্গে তাদের উভয়কে অপরাধ গোপন করার দায়ে আরো ৫ বছরের কারাদণ্ড ও অর্থদণ্ড করা হয়েছে। অপরাধ প্রমাণিত না হওয়ায় অপর আসামি একই এলাকার যোগেশ চন্দ্র মল্লিকের ছেলে ভবতোষ মল্লিককে খালাস দেয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা কাঠগড়ায় উপস্থিত ছিলো।

মামলার বিবরণে জানা যায়, তরগাঁও গ্রামের অর্জন চন্দ্র মনি দাসের ছেলে উজ্জ্বল চন্দ্র মনি দাস স্থানীয় একটি গ্রিল ওয়ার্কশপে কাজ করত। উজ্জ্বলের এক ভাতিজির সঙ্গে আসামি সঞ্জীবনের প্রেমের সম্পর্ক ছিল।

কিন্তু উজ্জ্বল তাতে বাধা দেয়। এ কারণে আসামিরা পরিকল্পিতভাবে ২০১৬ সালের ১৭ নভেম্বর রাতে উজ্জ্বলকে গলাকেটে হত্যা করে শীতলক্ষ্যা নদীতে ফেলে দেয়। পরের দিন পুলিশ লাশ উদ্ধার করার পর নিহতের ভাই উত্তম চন্দ্র মনি দাস বাদী হয়ে কাপাসিয়া থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। দীর্ঘশুনানি ও সাক্ষী প্রমাণের ভিত্তিতে মঙ্গলবার সকালে আদালত এই রায় প্রদান করেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন