বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ ০৯:০৮:৫৮ এএম

জেএসসি-জেডিসিতে ফেনীর ৫ কেন্দ্রে ১৪৪ ধারা জারি

শিক্ষাঙ্গন | ফেনী | বুধবার, ১ নভেম্বর ২০১৭ | ১১:৩৮:০০ এএম

সারাদেশের মতো ফেনীতেও জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা শুরু হয়েছে বুধবার। এ বছর ৩৫ কেন্দ্রের ৩০ হাজার ৩০৪ পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে। এছাড়া অধিক নিরাপত্তার জন্য পাঁচ কেন্দ্রে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসক।

বুধবার (১ নভেম্বর) সকাল ১০টা থেকে পরীক্ষা শুরু হয়। তিন ঘণ্টাব্যাপী পরীক্ষা শেষ হবে দুপুর ১টায়।

জেএসসির ২৬ কেন্দ্রে ২৩ হাজার ৮শ’ ৮ পরীক্ষার্থী ও জেডিসি’র ৯ কেন্দ্রের ৬ হাজার ৪শ’ ৯৬ পরীক্ষার্থী। গতবছরের চেয়ে এ বছর ৯শ’ ২৯ পরীক্ষার্থী বেশি। ২০১৬ সালের জেএসসি পরীক্ষার্থী ছিল ২৩ হাজার ১শ’ ৮৪ ও জেডিসি ৬ হাজার ১শ’ ৯১ জন।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, সদর উপজেলায় জেএসসির ১০ কেন্দ্রের পরীক্ষার্থী ৯ হাজার ৩শ’ ৯০। জেডিসি পরীক্ষার্থী ফেনী আলিয়া মাদ্রাসা কেন্দ্রে এক হাজার ২শ’ ১০ জন ও বিরিঞ্চি ছুফিয়া নুরিয়া সিনিয়র মাদ্রাসা কেন্দ্রে ৬শ’ ২ জন।

সোনাগাজী উপজেলায় জেএসসির ৪ কেন্দ্রের পরীক্ষার্থী ৩ হাজার ৯শ’ ২১ জন। জেডিসি পরীক্ষার্থী সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৭শ’ ১৫ জন ও বখতারমুন্সি ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৫শ’ ১১ জন।

দাগনভূঁঞা উপজেলায় জেএসসির ৪ কেন্দ্রের পরীক্ষার্থী ৪ হাজার ১ জন। জেডিসি পরীক্ষার্থী আজিজিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা কেন্দ্রে ৬শ’ ৬৪ জন ও কোরাইশমুন্সী আলিম মাদ্রাসা কেন্দ্রে ৫শ’ ৬০ জন।

ছাগলনাইয়া উপজেলায় জেএসসির ৫ কেন্দ্রের পরীক্ষার্থী ২ হাজার ৮শ’ ৩৩ জন ও জেডিসি পরীক্ষার্থী ছাগলনাইয়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ১ হাজার ২শ’ ৪১ জন। ফুলগাজী উপজেলায় জেএসসি’র ২ কেন্দ্রের পরীক্ষার্থী ২ হাজার ৪শ’ ১৫ জন ও জেডিসি পরীক্ষার্থী মুন্সিরহাট ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৩শ’ ২২ জন।

পরশুরাম উপজেলায় পরশুরাম পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের জেএসসির পরীক্ষার্থী ১ হাজার ২শ’ ৪৮ জন ও পরশুরাম ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে জেডিসি পরীক্ষার্থী ৬শ ৭১ জন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন