রবিবার, ১৯ নভেম্বর ২০১৭ ০২:৫৪:২২ পিএম

কে এই ব্যক্তি? যিনি মুসলমানদের পবিত্র কাবা শরিফকে অবমাননা করেছে!

ধর্ম | বৃহস্পতিবার, ২ নভেম্বর ২০১৭ | ১০:০৭:৫৫ পিএম

কাবা শরিফের অবমাননাকর ছবি ফেসবুকে পোস্ট করায় ফরিদপুরের সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের মালোপাড়ার বিষ্ণু কুমার মালোকে (২২) আটক করেছে পুলিশ। এছাড়া অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

বিষ্ণু কুমার মালো নামের একটি ফেসবুক অ্যাকাউন্টে গেলো বুধবার রাতে একটি ছবি পোস্ট করা হয়। ওই ছবি ধর্মীয় অবমাননাকর বলে অভিযোগ ওঠে। কৃষ্ণপুর বাজারে বিষ্ণু মালো নামের এক তরুণ কম্পিউটার সার্ভিসিং ও মুঠোফোনে গান লোড করার ব্যবসা করেন। তিনি ওই এলাকার ক্ষিরোদ চন্দ্র মালোর ছেলে।

ফেসবুকের ওই ছবির জন্য এলাকাবাসী বিষ্ণুকে দায়ী করে। এর জেরে স্থানীয়দের কয়েকজন বৃহস্পতিবার বেলা ১০টার দিকে কৃষ্ণপুর বাজারে বিষ্ণুর দোকানে হামলা চালিয়ে ভাঙচুর করে। পরে হামলাকারীরা ওই বাজারসংলগ্ন মালোপাড়ায় গিয়ে বিষ্ণুর বাড়িতে ব্যাপক ভাঙচুর চালায়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বেলা দেড়টার দিকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য বিষ্ণুকে আটক করে সদরপুর থানায় নিয়ে যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পূরবী গোল্দার বলেন, ফেসবুকে কাবা শরিফকে নিয়ে যে অবমাননাকর ছবি দেয়া হয়েছে, তা অত্যন্ত দুঃখজনক। আমরা এরইমধ্যে বিষ্ণুকে আটক করেছি এবং তদন্ত করছি। তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেলে দেশের প্রচলিত আইন-অনুযায়ী বিষ্ণুর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই এলাকায় বৃহস্পতিবার বিকেল তিনটা থেকে শুক্রবার সন্ধ্যা ছয়টা পযর্ন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে বলেও উল্লেখ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন