বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮ ০১:২৩:০১ পিএম

ঘটনার পর শুভাশীষ রায়ের নতুন নাম হয়ে যায় ‘ভাঙ্গারু’!

খেলাধুলা | শুক্রবার, ১০ নভেম্বর ২০১৭ | ১০:৪৯:০৭ এএম

জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সঙ্গে পেসার বাদানুবাদ নিয়ে গতকাল সন্ধ্যা থেকেই উত্তাল ছিল বাংলাদেশের ক্রিকেটাঙ্গণ। চিটাগং ভাইকিংসের বিপক্ষে বিপিএলের ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে প্রথমবার ক্ষমা চেয়েছিলেন মাশরাফি।

কিন্তু উত্তপ্ত পরিস্থিতি এতে শান্ত না হওয়ায় ফেসবুক লাইভে আসেন ম্যাশ। সেখানে তিনি আবারও ক্ষমা চেয়ে ভক্তদের বাড়াবাড়ি করতে নিষেধ করেন। কিন্তু কোটি কোটি মানুষের ভালোবাসার মাশরাফির দিকে এভাবে তেড়ে যাওয়াটা মানতে পারছিলেন না কেউ।

পাশাপাশি পরিস্থিতির সুযোগ নিয়ে অনেকে শুভাশীষের বিরুদ্ধে সাম্প্রদায়িক উস্কানি দেওয়া শুরু করেছিলেন। ওই সময় দরকার ছিল শুভাশীষের দুঃখপ্রকাশ করা। কিন্তু তরুণ পেসার মাঠে হঠাৎ মাথা গরম করে একটা কাণ্ড ঘটিয়ে প্রচণ্ড লজ্জা পাচ্ছিলেন। সমস্যা সমাধানে এগিয়ে আসেন আরেক তরুণ তুর্কী তাসকিন আহমেদ এবং মাশরাফি স্বয়ং।

পরিস্থিতি শান্ত না আসায় লাইভে আসেন তাসকিন। তাসকিনের সেই ভিডিওবার্তায় তাসকিন এসেই শুভাশিসকে 'ভাঙ্গারু' নামে পরিচয় করিয়ে দেন। ভিডিওবাররাত্য এসে তাসকিন বলেন ,' এই যে আমাদের আজকের ম্যাচের 'ভাঙ্গারু'। যে আজকের ম্যাচে কান্ড ঘটিয়েছেন। ' এরপরেই সেই লাইভ ভিডীওতে কথা বলেন মাশরাফি এবং শুভাশীষ।

ক্রিকেট মাঠে স্লেজিং কিংবা পারস্পরিক বাদানুবাদ মোটেও অস্বাভাবিক কিছু নয়। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট আইপিএলেও ভারতের জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে গৌতম গম্ভীর কিংবা হরভজন সিংয়ের সঙ্গে তারই সতীর্থ শান্তাকুমারন শ্রীশান্তের বিবাদের ঘটনা ঘটেছে।

তবে, গতকালের ঘটনার শিকার মানুষটি মাশরাফি বলেই সমর্থকদের আবেগে এতটা নাড়া দিয়েছে। শেষ পর্যন্ত অসাধারণভাবে ঘটনা সামাল দিয়েছেন ম্যাশ। যোগ্য নেতা, যোগ্য অধিনায়ক এবং সত্যিকারের একজন মানুষের মত।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন