শুক্রবার, ২২ জুন ২০১৮ ০৮:৪৭:০৬ পিএম

সিডনি থান্ডারে নতুন চুক্তিতে খাজা

খেলাধুলা | শুক্রবার, ১০ নভেম্বর ২০১৭ | ০২:২৬:৫৩ পিএম

বিগ ব্যাশের শুরু থেকেই খেলছেন সিডনি থান্ডারের জার্সিতে। দলটির হয়ে ক্যারিয়ারটা আরো তিন বছর দীর্ঘায়িত করলেন উসমান খাজা। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ২০১৯ সালের টুর্নামেন্ট পর্যন্ত ২০১৫-১৬ মৌসুমের চ্যাম্পিয়নদের সঙ্গে চুক্তি করেছেন।

২০১১-১২ মৌসুমে বিগ ব্যাশের শুরু থেকে থান্ডারের হয়ে ২১ ম্যাচ খেলেছেন খাজা। ৫১.১৮ গড়ে করেছেন ৮১৯ রান। ২০১৫-১৬ মৌসুমে করেন দুটি অপরাজিত সেঞ্চুরি। সেবার চ্যাম্পিয়ন হয় তার দল।

সর্বশেষ আসরে খেলেননি খাজা। থান্ডারের হয়ে খেলাটা সব সময় উপভোগ করেন বলেই জানালেন তিনি, ‘প্রথম ম্যাচ থেকেই আমি এখানে আছি এবং সব সময় এটি উপভোগ করেছি; বিশেষ করে গত কয়েক বছর। সেখানে সবাই খুব ভালো, যখন আমি যাই বেশ মজা হয়। যখন আপনি একসঙ্গে খেলেন তখন ভালো ক্রিকেট হয়।’

থান্ডারের অধিনায়ক শেন ওয়াটসনের সঙ্গে খেলতে মুখিয়ে আছেন বলেও জানালেন ৩০ বছর বয়সি এই ব্যাটসম্যান, ‘আমি ওয়াট্টোর (ওয়াটসনের ডাক নাম) সঙ্গে খেলতে ভালোবাসি। গত কয়েক বছর ওর সঙ্গে অনেক খেলেছি এবং এটি সত্যিই উপভোগ করেছি। আমাদের দুজনের ক্রিকেট প্রায় একইভাবেই এগিয়েছে।’

জাতীয় দল থেকে বাদ পড়ার পর অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে দারুণ সময় কাটছে খাজার। ৫০ ওভারের প্রতিযোগিতা জেটএলটি শেফিল্ড শিল্ডে কুইন্সল্যান্ডের হয়ে চার ইনিংসে ৭২.৩৩ গড়ে করেছেন ২১৭ রান। আছে একটি সেঞ্চুরিও।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন