সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ ০২:৩৪:৫৭ এএম

নেইমারের ব্রাজিলের কাছে উড়ে গেল জাপান

খেলাধুলা | শনিবার, ১১ নভেম্বর ২০১৭ | ১০:৪৭:৫৭ এএম

ফ্রান্সের স্টেডে পিয়েরে মাউরয়। লিলের কাছে প্রায় ৫০ হাজার দর্শকধারণ ক্ষমতাসম্পন্ন স্টেডিয়ামটিতে স্বাগতিক ফ্রান্স ছিল না। মুখোমুখি দুই দল লাতিন আমেরিকা এবং এশিয়া মহাদেশের। একটি ব্রাজিল। আরেকটি এশিয়ার ব্রাজিলখ্যাত জাপান।

আসল ব্রাজিলের সামনে এই প্রীতি ম্যাচে দাঁড়াতেই পারল না এশিয়ার ‘ব্রাজিল’। নেইমারদের সামনে বলতে গেলে উড়েই গেলো জাপানিরা। আন্তর্জাতিক প্রীতি ম্যাচটিতে ৩-১ গোলে জাপানকে হারিয়েছে নেইমারের দল।

শুক্রবার ম্যাচের ১০ মিনিটে পেনাল্টি পায় ব্রাজিল। এ সময় ডি বক্সের মধ্যে ফার্নানদিনহোকে ফাউল করেন জাপানের মায়া ইউশিদা। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন নেইমার দ্য সিলভা। ৭ মিনিটের মাথায় কর্নার পায় ব্রাজিল। কর্নার থেকে বল পেয়ে যান মার্সেলো। বক্সের বাইরে থেকে তার নেওয়া ডান পায়ের শট পোস্টের বামপ্রান্তের উপরের অংশ দিয়ে জালে আশ্রয় নেয় (২-০)। ৩৬ মিনিটেই ব্যবধান ৩-০ করে ফেলে ব্রাজিল। এ সময় দানিলোর কাছ থেকে বল পেয়ে গোলপোস্টের খুব কাছ থেকে বামপায়ের শটে জাল কাঁপান গ্যাব্রিয়েল জেসাস। তাতে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় সেলেকাওরা।

বিরতির পর অবশ্য আর কোনো গোলের দেখা পায়নি ব্রাজিল। তবে ৬৩ মিনিটে জাপান একটি গোল শোধ দেয়। এ সময় ইয়োসুকে আইডেগুচির বাড়িয়ে দেওয়া বলে খুব কাছ থেকে হেড দিয়ে জালে জড়ান তোমোয়াকি মাকিনো। এরপর আর কোনো গোল না হওয়ায় ৩-১ ব্যবধানের গোল নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন