মঙ্গলবার, ২৩ জানুয়ারী ২০১৮ ০৯:৫০:৩৮ এএম

টি-টোয়েন্টিতেও বুম বুম ব্যাটিং করে হাথুরুকে ফের জবাব দিলেন মুমিনুল

খেলাধুলা | রবিবার, ১২ নভেম্বর ২০১৭ | ১২:২২:৩৬ পিএম

টি-টোয়েন্টিতেও বুম বুম ব্যাটিং করে হাথুরুকে ফের জবাব দিলেন মুমিনুল হক। বিপিএলের ঢাকা পর্বের প্রথম ম্যাচে রাজশাহী কিংসের কাছে ৮ উইকেটে হারের পর মাশরাফী অকপটেই স্বীকার করলেন ভুলের কথা। রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা ও কোচ টম মুডি দুজনই গ্রেট। তাদের মধ্যে যথেষ্ট বুঝাপড়া।

মিরপুরের যে মাঠ তাতে টসের আগে আগে অধিনায়ককে বোলিং নিতে বলেন কোচ। কিন্তু মাশরাফীর কানে সেই কথাই এল ‘ব্যাটিং’ হয়ে। টস জিতে ব্যাটিং-ই নিলেন মাশরাফী। পরে বললেন শুনতে ভুল করেছেন!

মাশরাফি খেলা শেষে জানান, যোগাযোগে ভুল হয়েছে আমাদের। উইকেটে হয়তবা বোলিং করলে ভাল হত, আগে ব্যাটিং নেয়ার পর এটা আমার মনে হয়েছে। কোচ আর আমার মধ্যে আলোচনা হচ্ছিল; কোচ বলেছে ফিল্ডিং করি, আমি শুনেছি ব্যাট করি। ব্যাট-ই করে ফেলেছি। বোলিং করলে আমাদের জন্য ভাল হত। উইকেট খুব স্টিকি ছিল। স্পিনাররা হয়ত প্রথমে আরেকটু সাহায্য পেতে পারত। যেটা ওদের মিরাজ পেয়েছে। ’

২০ ওভার খেলে ৫ উইকেট হারিয়ে রাজশাহী তুলতে পারে ১৩৪ রান। মুমিনুল হকের দুর্দান্ত ব্যাটিংয়ে রাজশাহী অবশ্য সেটা টপকে গেছে ২০ বল বাকী রেখেই।

মাশরাফি জানালেন, অনেকদিন খেলা হয় না এই মাঠে। তাই আমাদের প্রথমে আলোচনার ভেতরে মাথায় ছিল নতুন উইকেট খুব ভাল হবে। যেহেতু অনেকদিন খেলা হয় না, উইকেট বিশ্রাম পেয়েছে, হয়ত অনেক রান হতে পারে, এমন মনে হয়েছে।

তবে চিন্তাটা হয়ত একটু ভুলের দিকে গেছে। আবার শুনতেও ভুল হয়েছে। কোচ চাচ্ছিল ফিল্ডিং করতে, আমি শুনেছি ব্যাটিং করতে। ওখানেই আমাদের ভুল হয়েছে। শুরুতে ব্যাটসম্যানরা সহজে ব্যাটিং করতে পারছিল না। ’

রাজশাহীর জয়ের নায়ক মুমিনুল হকও বললেন, ‘মাশরাফি ভাই যেটা বলেছে, সেটা ঠিক মনে হয়। মিরপুরের উইকেটে প্রথম ৫-৬ ওভার বোলাররা সাহায্য পায়। দ্বিতীয় ইনিংসে ফ্ল্যাট হয়ে গেছে। প্রথম ৫-৬ ওভারের সুবিধা আমাদের বোলাররা ভালই নিয়েছে। ’

আর উইকেট ফ্ল্যাট হয়ে যাওয়ার সুবিধাটা নিজেও যে ভালই নিয়েছেন সেটা অবশ্য বললেন না মুমিনুল। বলবেনইবা কেন, ব্যাট তো বলেই দিয়েছে! কোচ হাথুরুসিংহে মুমিনুলকে নিয়ে কম খেলেন নি! এবার টি-টোয়েন্টিতেও দেখিয়ে নিলেন এই ব্যাটসম্যান।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন