শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ ০১:৩২:৪২ পিএম

কুলিয়ারচরে জেএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের গুজব!

জেলার খবর | কিশোরগঞ্জ | রবিবার, ১২ নভেম্বর ২০১৭ | ০৫:৫১:৫০ পিএম

জেএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের খবর পাওয়া গেছে কুলিয়ারচরে। উপজেলার পৌর সভাধীন কুলিয়ারচর পাইলট উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা দিতে আসা পরীক্ষার্থীরা ১০০ টাকা হারে অভিভাবকদের মোবাইলের ইমো, মেসেঞ্জার কিংবা সরাসরি হাতে লিখে প্রশ্নপত্র সংগ্রহ করে নিচ্ছে।

আজ রবিবার সকাল ৯.৪০ মিনিটে কুলিয়ারচর পাইলট উচ্চ বিদ্যালয় সংলগ্ন পশ্চিমের মাঠে পরীক্ষার্থীরা পরীক্ষা কেন্দ্রে উপস্থিত না হয়ে আইভি রহমান উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষকের কাছ থেকে মোবাইল ফোনে আসা প্রশ্নপত্র লিখে নিচ্ছে।

তার কাছে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, আমি আইভি রহমান স্কুলের একজন শিক্ষক। আমি আমার ছাত্র- ছাত্রীদের কাছে দেখা করতে এসেছি। প্রশ্নপত্র ফাঁসের ব্যাপারে আমি কিছু জানিনা। কেন শিক্ষার্থীরা তাকে ঘিড়ে, কেন্দ্রে না গিয়ে জটলা করছিলো বিষয়টি জানতে চাইলে সে কোন উত্তর দিতে পারেনি।

এ ব্যাপারে কুলিয়ারচর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফজলুল হকবলেন, প্রশ্নপত্র নয়, হয়তো এটা কোন সাজেশন হতে পারে। বিদ্যালয়ের বাহিরের বিষয়ে আমি কি বলতে পারি? তবে আমার কোন শিক্ষক যদি এমনটা করে থাকে তা হলে বলুন, এখনি শাস্তির ব্যবস্থা করছি।

বেগম নুরুন্নাহার বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মতিয়ার রহমানএক প্রশ্নের জবাবে বলেন, আমার মেয়েরা আমাকে বলেছে স্যার ওই স্কুলের সবাই প্রশ্নপত্র পাচ্ছে। আমরা তো পাচ্ছিনা। তাদেরকে আমি বলেছি, এভাবে পাস করার চেয়ে পড়া-শুনা করে পাস করা অনেক ভালো। তোমরা মন দিয়ে পড়াশুনা কর।

এ ব্যাপারে কথা হয় কুলিয়ারচর মাধ্যমিক শিক্ষা অফিসার আলতাফ হোসেনের সাথে। তিনি বলেন, যথাযথ প্রমাণ সাপেক্ষে তাদের ধরতে হবে। এমন কেউ পাওয়া গেলে ইউএনও ম্যাডাম, ওসি স্যারকে নিয়ে প্রয়োজনীয় আইনানুক ব্যবস্থা গ্রহণ করা হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন